যে কারণে মেসিদের সঙ্গে কথা বলতে চান ম্যারাডোনা

  

পিএনএস ডেস্ক : বাঁচামরার লড়াইয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হচ্ছে অগোছালো আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার কাছে আইসল্যান্ড হেরে গেলে ওই ম্যাচে যে কোনো ব্যবধানে জিতলেই নকআউট পর্বে উঠে যাবে হোর্হে সাম্পাওলির দল। কিন্তু গত দুই ম্যাচের পারফর্মেন্সে মেসিদের ওপর ভরসা করতে পারছেন না আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। শনিবার সাম্পাওলিকে একহাত নিয়েছেন দিয়েগো। আর মেসিকে ইঙ্গিত করে বলেছেন, ও শিশু। ওর পক্ষে দলের ভিতরের সমস্যা মেটানো অসম্ভব।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে বিধ্বস্ত হওয়ার পরে বিশ্বকাপে লিওনেল মেসিদের বিদায় ঘণ্টা প্রায় বেজে গিয়েছিল। আইসল্যান্ডের বিরুদ্ধে নাইজিরিয়ার জয়ে আপাতত স্বস্তি ফিরেছে আর্জেন্টাইন শিবিরে। কিন্তু সাম্পাওলির অধীনে আর্জেন্টিনাকে নিয়ে আশাবাদী হতে পারছেন না ম্যারাডোনা।

তিনি বলেছেন, অনেকে মনে করছেন, সাম্পাওলি সব ঠিক করে দেবে। কিন্তু কম্পিউটার, ড্রোন ও ১৪ জন সহকারী থাকলেই সব সমস্যা সমাধান করা সম্ভব নয়।

এরপর আর্জেন্টিনার শিবিরে গিয়ে মেসিদের চাঙ্গা করতে চাওয়ার কথা জানান ৮৬ এর বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তি। বলেন, আমাকে আর্জেন্টিনার ফুটবলারদের সঙ্গে কথা বলার অনুমতি দেওয়া হোক। যখনই দেশের জার্সি গায়ে চাপিয়েছি, নিজের জীবন দিয়ে লড়েছি। ওদের বোঝাতে চাই, দেশের জন্য খেলা মানে কী।

আর্জেন্টিনা দলের বর্তমান দশার ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, আর্জেন্টিনার ফুটবলাররা জানেই না ওরা কী জন্য খেলছে। আক্রমণ থেকে রক্ষণ— সব বিভাগেই সমস্যা। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কোনো পরিকল্পনাই ছিল না ওদের।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কর্মকর্তাদেরও ছেড়ে কথা বলেননি ম্যারাডোনা। বলেছেন, মেসিকে সবাই কাঠগড়ায় তুলছে। আমার কিন্তু মনে হয়, ও নিজের খেলাই খেলেছে। ও তো শিশু, নেতা নয়।

নাইজিরিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনা গ্রুপ লিগে শেষ ম্যাচ খেলবে সেন্ট পিটার্সবার্গে। এই মুহূর্তে মেসিরা মস্কোর কাছে ব্রোনিৎসি ট্রেনিং ক্যাম্পে প্রস্তুতিতে ব্যস্ত। আর বিশ্বব্যাপী আর্জেন্টিনার কোটি কোটি ভক্ত রুদ্ধশ্বাস অপেক্ষায় আছে ২৬ জুন রাত ১২টার (বাংলাদেশ সময়) ম্যাচের জন্য। এবার পারবে তো মেসিরা?

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech