ফ্রান্স-ক্রোয়েশিয়ার ফাইনাল ম্যাচে আর্জেন্টাইন রেফারি!

  


পিএনএস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো গেছে আর্জেন্টিনার। দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। অথচ অনেকে তাদের ফাইনালে দেখেছিলেন! লিওনেল মেসিরা না থাকলেও শিরোপা নির্ধারণী ম্যাচে থাকছে আর্জেন্টিনা! ফ্রান্স-ক্রোয়েশিয়ার লড়াই পরিচালনা করবেন আর্জেন্টাইন রেফারি নেস্তর পিতানা।

বৃহস্পতিবার রাতে তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল ম্যাচের জন্য রেফারির তালিকা প্রকাশ করেছে ফিফা। ফাইনালি লড়াই পরিচালনার দায়িত্ব পেয়েছেন পিতানা। তার সহকারী হিসেবে থাকবেন হার্নান মাইদানা ও হুয়ান পাবলো বেলাত্তি। তারাও আজেন্টাইন। চতুর্থ রেফারি হিসেবে থাকছেন নেদারল্যান্ডসের বর্ন কুইপার্স। আর অতিরিক্ত রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন আরেক ডাচ আরভিন জেইন্সত্রা।

আগামী ১৫ জুলাই মস্কোর লুজনিকি স্টেডিয়ামে হবে ফ্রান্স-ক্রোয়েশিয়া ফাইনাল। সবাইকে নিয়ে সেই ম্যাচ পরিচালনা করবেন পিতানা। গেল ১৪ জুন উদ্বোধনী ম্যাচও পরিচালনা করেন ৪৩ বছর বয়সী এই রেফারি।

রেফারি হিসেবে পিতানার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু ২০১০ সালে। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ৪টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি। স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের উদ্বোধনী ম্যাচের পাশাপাশি গ্রুপপর্বে মেক্সিকো-সুইডেন, দ্বিতীয় রাউডে ক্রোয়েশিয়া-ডেনমার্ক এবং কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে-ফ্রান্স লড়াই পরিচালনা করেন তিনি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech