চ্যাম্পিয়ন হলে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট যা করবেন!

  

পিএনএস ডেস্ক : বিশ্বকাপের ফাইনালের আগে সবচেয়ে আলোচিত বিষয় হয়তো ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবার। কারণ তিনি না খেললেও সবসময় থেকেছেন দলের সঙ্গে। কখনো তিনি গ্যালারিতে নেচে উঠেছেন, কখনো ঢুকে পড়েছেন দেশের ফুটবলারদের ড্রেসিংরুমে। আবার জয়োল্লাসে ফুটবলারদের সঙ্গে উদ্দাম নাচে মেতে উঠতেও দেখা গেছে তাকে। তাই মাঠের মদ্রিচ, এমবাপেরা যতটা জনপ্রিয়তাকে ছাপিয়ে গেছেন এই আবেদনময়ী প্রেসিডেন্ট।

ফাইনালের মহারণেও যে গ্যালারিতে তার উজ্জ্বল উপস্থিতি থাকবে। আর তার উপস্থিতি রাকিতিচ, সুবাসিচদের তাতিয়ে দেবে, সে কথা আগেই বলা যায়। ছোটবেলা থেকেই ফুটবলের ভক্ত এই প্রেসিডেন্ট। তাই তিনি বলেছেন, ফাইনালের শুরুর বাঁশি বাজার জন্য আর অপেক্ষা করতে পারছেন না।

সম্প্রতি ন্যাটোর সম্মেলনে তো ফরাসি প্রেসিডেন্টকে হুমকিই দিয়ে রাখলেন। ফরাসি প্রেসিডেন্টের মুখের উপরেই বলে দিয়েছেন, ‘‘ন্যাটোর সম্মেলন সফল হচ্ছেই, কারণ রবিবার আমরাই জিতছি।’’ শুধু তাই নয় ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিজের দেশের জার্সি বিলিয়েছেন ন্যাটো সম্মেলনেই।

তবে আজকের ফাইনালে গ্যালারিতে থাকতে পারছেন না তিনি। কারণ তার ভাগ্যে জোটেনি ফাইনালের টিকেট। যদিও তিনি অনেক চেষ্টা করেছিলেন।

তাই বলে থেমে থাকবেন না কোলিন্দা গ্র্যাবার। ফাইনালের আগেই ঘোষণা দিয়েছেন, হার-জিত যাই হোক, দেশের বীর সন্তানেরা বীরের মর্যাদাই পাবেন। জাগ্রেব বিমানবন্দর থেকে সিটি সেন্টার পর্যন্ত বিশাল শোভাযাত্রা করে ফুটবলারদের সংবর্ধনার আয়োজন সারা হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

আজকের ম্যাচে যদি মদ্রিচরা চ্যাম্পিয়ন হয়ে যায়, তাহলে সেই জয় কীভাবে উদযাপন করবেন কোলিন্দা গ্র্যাবার? তা দেখার জন্য হলেও বিশ্বের চোখ থাকবে ক্রোয়েশিয়ার দিকে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech