যে কারনে এশিয়ানদের ক্রোয়েশিয়াকে সমর্থন দেয়া উচিত! - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

যে কারনে এশিয়ানদের ক্রোয়েশিয়াকে সমর্থন দেয়া উচিত!

  

পিএনএস ডেস্ক:ফাইনালে এশিয়ার সমর্থকরা যে কাউকে সমর্থন করতে পারে। কিন্তু যদি দল হিসেবে কাউকে সমর্থন করতে হয় তবে তা ক্রোয়েশিয়া হতে হবে। আর এটা ক্রোয়েশিয়ার কোচের পরিচয়ের কারণে। ২০১৭ সালে জাতীয় দলের দায়িত্ব নেয়ার দীর্ঘ ছয়টি বছর এশিয়াতেই ছিলেন কোচ জ্লাতকো দালিচ। ২০১০ সালে যখন সৌদি আরবে আসেন তখন তেমন অভিজ্ঞতা ছিল না দালিচের। তার সবচেয়ে বড় বদল ছিল ২০১৪তে আরব আমিরাতের আল আইন ক্লাবে যাওয়া। ২০১৬তে আল আইন এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠলে পুরো এশিয়াতে ছড়িয়ে যায় দালিচের নাম। যদিও ঘরোয়া শিরোপা জেতা দালিচের দল ওই ফাইনাল জিততে পারেনি। তবে সাউথ কোরিয়ান ক্লাবের বিরুদ্ধে নিজেদের শক্তির জানান দিয়েছিল দালিচের আল আইন।

রোববার রাতেও এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের মতো ফ্রান্সের বিরুদ্ধে দালিচের জন্য কিছু ঘটতে পারে। তবে তার সেই আল আইন দলের চেয়ে ক্রোয়েশিয়া দলে অনেক অনেক বেশি প্রতিভাবান ফুটবলার আছেন। তারাই রোববার রাতে হয়তো দালিচের জন্য আল আইন ইতিহাসের বিপরীত কিছু করে দেবেন। ৮০ হাজার দর্শক বা মস্কোর লেলিন মুর্তির সামনে যাই ঘটুক, তাতে কিছু আসে যায় না। কারণ ২০১০ সালে সৌদি আরবের আল ফায়সাল ক্লাবে যোগ দেয়ার পর থেকে বহুদূর এগিয়েছেন দালিচ।

রাতে হয় একটি দল দ্বিতীয়বার বিশ্বকাপের শিরোপা জিতবে, না হয় অন্য দলটি প্রথমবারের মতো এই কাজটি করবে। কিন্তু ক্রোয়েশিয়ার কোচের জন্য এশিয়া গর্বই করতে পারে। এই বছর ফুটবলের সেরা, সবচেয়ে বড় এবং সবচেয়ে হৃদয়স্পর্শী গল্প তো তিনি আর তার দলই লিখেছেন। আর এ জন্যেই এখনো যারা নিরপেক্ষ আছে, তাদের ক্রোয়েশিয়াকেই সমর্থন করা উচিত।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech