এমবাপ্পেকে নিয়ে যা বলে অবাক করলেন পেলে!

  

পিএনএস ডেস্ক : ১৯ বছর বয়সে বিশ্বকাপ ফাইনালে গোল করে পেলের পাশে নাম লিখিয়েছেন এমবাপ্পে। টুইটারে ব্রাজিল কিংবদন্তির শংসা পেলেন তরুণ ফরাসি ফরোয়ার্ড

কিলিয়ান এমবাপ্পে যেন রাশিয়া বিশ্বকাপকে বেছে নেন নিজের রেকর্ড গড়ার মঞ্চ হিসেবে। মাত্র ১৯ বছর বয়সে বিশ্বকাপ খেলতে এসে রেকর্ড ভাঙা-গড়া করছেন ফরাসি ফরোয়ার্ড। এই যেমন কাল ফাইনালে গোল করে ভেঙে দিয়েছেন পেলের ৬০ বছরের পুরোনো রেকর্ড।

বিশ্বকাপের দ্বিতীয় কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে নক-আউট পর্বে গোল করেছেন এমবাপ্পে। বিশ্বকাপের ফাইনালে গোল করে নাম লিখিয়েছেন পেলের পাশে। সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ইতিহাসের পাতায় এখনো পেলের কিছু রেকর্ড স্বমহিমায় টিকে আছে। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য, তিনবার বিশ্বকাপ জয়ী একমাত্র ফুটবলার। তবে এই বয়সে এমবাপ্পের যা প্রাপ্তি, পেলে নিজের রেকর্ড নিয়ে বেশ শঙ্কায় পড়ে গিয়েছেন!

কাল ফাইনালে গোল করে দ্বিতীয় সর্বকনিষ্ঠ হিসেবে গোল করার পর পেলে টুইট করেছেন, ‘মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ২০ বছরের নিচে কেউ গোল করল (ফাইনালে)। এই অভিজাত ক্লাবে স্বাগতম।’ তবে এমবাপ্পের জাদুতে যে তিনি ভীষণ মুগ্ধ, ফুটবল কিংবদন্তির এই টুইটটা দেখলে বুঝবেন, ‘এমবাপ্পে যেভাবে ইতিহাস গড়ছে, কে জানে আমার হয়তো বুট নিয়ে আবারও মাঠে নামতে হতে পারে।’ রসিকতার সুরে ‘হুমকি’ই কি দিয়ে রাখলেন পেলে!

ভবিষ্যতে পেলের দুর্দান্ত রেকর্ডগুলো আসলেই এমবাপ্পে ভাঙতে পারেন কি না, বলার উপায় নেই। তরুণ ফরাসি ফরোয়ার্ড ভালো করেই জানেন, ব্রাজিল কিংবদন্তির কীর্তি গড়তে হলে তাঁকে কতটা পথ হাঁটতে হবে। ভবিষ্যতের কথা তোলা থাক, মাত্র ১৯ বছর বয়সেই এমবাপ্পে যা পেয়েছেন, এটিই তো শত তপস্যা করে পাননি কত ফুটবল মহারথী।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech