সাব্বিরের আউট নিয়ে ফেসবুকে সমালোচনার ঝর - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

সাব্বিরের আউট নিয়ে ফেসবুকে সমালোচনার ঝর

  

পিএনএস ডেস্ক : উইন্ডিজ বনাম বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে দুই দল। সেই ম্যাচেই প্রশ্নবিদ্ধ মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমানের আউট।

ইনিংসের ৪৭তম ওভারের তিন নম্বর বলে দেবেন্দ্র বিশুর বলে স্টাম্পড হন সাব্বির রহমান। লেগ স্পিনারের টিপিক্যাল ডেলিভারিতে লাইন মিস করেন সাব্বির। বল গ্লাভসে ভরে স্টাম্পের বেল ফেলে আবেদন করলে সরাসরি আউটের ঘোষণা দেন আম্পায়ার জোয়েল উইলসন।

টিভি রিপ্লেতে দেখা যায় সাব্বিরের পা বাইরে গেলেও সেটা বেল ফেলে দেয়ার অনেক পরে। অর্থাৎ উইকেট কিপার যখন স্টাম্পের বেল ফেলে আবেদন করেন তখন পা দাগের যথেষ্ট ভিতরে ছিল। কিন্তু আম্পায়ার আউট দেয়ার সময় পা ছিল বাইরে। এমন ডিসিশন আম্পায়ার কেন রিভিউ নিলেন না সেটা নিয়ে ধারভাষ্যকক্ষে বেশ কথাবার্তা হয়।

দ্রুত রান তোলার জন্য নামানো সাব্বির রহমান আউট হন চার বলে তিন রান করে। অবশ্য সাব্বির রহমানের কাজটুকু করে দিয়ে গেছেন তার পরে নামা মুশফিকুর রহিম। এগারো বলে ৩ চার আর দুই ছয়ে ত্রিশ রানের এক অনবদ্য ইনিংস খেলে আউট হন শেষ ওভারের চার নম্বর বলে। শেষ দুই ওভারে বাংলাদেশ তোলে ৪৩ রান।

শেষ বল খেলতে নেমে চার মারেন রিয়াদ। অন্যপ্রান্তে ১৬০ বল খেলে ১৩০ রানে অপরাজিত থাকেন তামিম। তিনি বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে ধীরগতির শতক হাঁকান এ ম্যাচে। বাংলাদেশের হয়ে প্রথম বারের মতো আন্তর্জাতিক একদিনের ম্যাচে সর্বোচ্চ দশটি শতকের মালিক হলেন এই ওপেনার। এর আগে ৯৭ রানে স্লগ সুইপ করতে গিয়ে আউট হন সাকিব আল হাসান।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech