নেইমার শিল্পী ও সৃষ্টিশীল তারকা : টাসেল - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

নেইমার শিল্পী ও সৃষ্টিশীল তারকা : টাসেল

  

পিএনএস ডেস্ক : কোচ থমাস টাসেলের মতে শৈল্পিক ক্রীড়া শৈলী ও নান্দনিকতা দিয়ে নেইমারকেই চলতি মৌসুমে প্যারিস সেন্ট জর্মেইকে (পিএসজি) নেতৃত্বের চ্যালেঞ্জ নিতে হবে। বিশ্বকাপের হতাশাকে পিছনে ফেলে গত সপ্তাহে দলের হয়ে মাঠে ফিরেছেন তিনি। মোনাকোর বিপক্ষে ট্রফিস দেস চ্যাম্পিয়ন্স এর ম্যাচে বদলী হিসেবে পিএসজির হয়ে প্রথম ম্যাচে অংশ নিয়েছেন এই ব্যাজিলীয় সুপার স্টার। ম্যাচে ৪-০ গোলে জয়লাভ করে লীগ ওয়ান চ্যাম্পিয়নরা।

পায়ের হাড় ভাঙ্গা ইনজুরি থেকে ফেরার কারণে প্রথম ম্যাচে নেইমারকে কম খেলিয়েছেন উল্লেখ করে টাসেল বলেন, তিনি চান বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলার দলের কেন্দ্রীয় চরিত্রে উদ্ভাসিত হোক।

রবিবার কেইনের বিপক্ষে ম্যাচ দিয়ে লীগা ওয়ানের শিরোপা লক্ষার মিশনে নামছে পিএসজি। ওই ম্যাচকে সামনে রেখে আয়োজিত সংবাদ সম্মেলনে বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক কোচ বলেন, ‘এটি পরিষ্কার যে নেইমার হচ্ছে আমার দলের মূল খেলোয়াড়। তিনি যেমন বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন তেমনি একজন শিল্পী এবং সৃষ্টিশীল তারকা। একজন সৃষ্টিশীল খেলোয়াড়কে সব সময় অতি মাত্রায় চাপ নিতে হয় না। একজন নেতা হবার জন্য অনেকগুলো পথ নেইমারের রয়েছে। আমার মতে তিনিই দলের নেতা। কারণ তিনি ঝুঁকি নিয়ে অপেক্ষাকৃত বেশি কিছু অর্জনের চেষ্টা করবেন। দলের রক্ষণভাগকে রক্ষা করার মত খেলোয়াড়ও থাকতে হবে। কারণ আমার দৃষ্টিতে ওই কাজটিতে তার কোন ভূমিকা থাকবে না।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech