অপারেশনের জন্য সিদ্ধান্ত সাকিব ও তার ডাক্তারের উপর :পাপন

  

পিএনএস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে আসার পর শোনা যাচ্ছিল সাকিবের হাতে অপারেশন দরকার। বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান আঙুলের ইনজুরিতে ভুগছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে সাকিব জানান, দ্রুতই তিনি অস্ত্রপচার করে নিতে চান। কিন্তু অস্ত্রপচারের পর সুস্থ হয়ে ফিরতে তার ছয় সপ্তাহের মতো সময় লাগবে। আর সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ শুরু। তাই বিসিবি বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন চান না সাকিব এশিয়া কাপ মিস করুক।

সামনেই এশিয়া কাপ, তাই বিসিবি চাচ্ছিল এশিয়াকাপের পরে সুযোগ দেখে যে কোনো এক সময় অপারেশন করাতে।আর সাকিব চাচ্ছিল অপারেশন আগে করাতে। কিন্তু বিসিবি প্রেসিডেন্ট জানালেন সাকিব ও তার ডাক্তারের উপর নির্ভর করছে সাকিবের অপারেশন কখন করতে হবে।

মিরপুর হোম অব ক্রি‌কেটে মঙ্গলবার বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, সাকিব যদি মনে করেন সে ব্যাথা নিয়ে খেলতে পারবে তাহলে খেলবে । যদি মনে করে যে খেলতে পারবে না তাহলে এশিয়া কাপের আগেই অপারেশন করতে পারে। আর সেটা না হলে টুর্নামেন্ট শেষে অর্থাৎ জিম্বাবুয়ে সিরিজ কিংবা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলাকালীন সময়ও করতে পারে। তবে এই ব্যাপারে বিসিবির কোন ভূমিকা নেই।

পাপন বলেন, যদি অবস্থা এমন হয় যে এশিয়া কাপের পরে অপারেশন করা যায়, তাহলে অবশ্যই আমরা মনে করি জিম্বাবুয়ে সিরিজ কিংবা ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় করলে দলের জন্য ভাল । এখন পুরোটাই নির্ভর করছে ফিজিও, ডাক্তার ও তার নিজের ওপর।

বিসিবি সভাপতি আরো জানান, হজে যাওয়ার আগে সে আমাকে ফোন করে জানতে চেয়েছিল সে কী করবে? আমি বলেছি তোমার যদি হাতে ব্যথা থাকে এবং তুমি যদি মনে করো এ ব্যাথা নিয়ে খেলা সম্ভব না, তাহলে অপারেশন করে ফেল। কিন্তু যদি মনে করো খেলা সম্ভব তাহলে এশিয়া কাপ শেষে করলে দলের জন্য ভাল হয়। সিদ্ধান্ত তোমার।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁ হাতের কনিষ্ঠা আঙুলে ব্যথা পান সাকিব। এর ফলে ফেব্রুয়ারিতে টেস্ট সিরিজের পর মার্চে নিদাহাস ট্রফির প্রথম তিন ম্যাচেও খেলতে পারেননি তিনি।

ব্যথা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে টেস্ট ও ওয়ানডে খেললেও তীব্রতা বেড়ে যাওয়ায় টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে নেমেছিলেন ইনজেকশন নিয়ে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech