দেশে ফেরার টিকিট বাতিল করে এশিয়ান গেমস ফুটবলে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

  19-08-2018 08:33PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের দেশে ফেরার জন্য ২১ আগস্টের টিকিট কেটে রাখে টিম ম্যানেজমেন্ট। উজবেকিস্তান, থ্যাইল্যাল্ড এবং কাতারের বিপক্ষে হারবে এবং এশিয়ান গেমস ফুটবল থেকে বিদায় নেবে- এ ভেবেই হয়তো আগাম চিন্তা। কিন্তু থাইল্যান্ডের বিপক্ষে সমতা করে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথ রচনা করে যুবারা। এরপর রোববার কাতারের বিপক্ষে শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে গোল করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করল বাংলাদেশ।

ইন্দোনেশিয়ার বেকাসির প্যাট্রিয়ট চান্দ্রাভাগা স্টেডিয়ামে কাতারের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচ বাংলাদেশ ১-০ গোলে জয় পায়। অন্য দিকে উজবেকিস্তানের কাছে থাইল্যান্ড হারায় 'বি' গ্রুপ থেকে নক আউট পর্বে ওঠে গেছে জেমি ডের দল। তিন ম্যাচেই জয় নিয়ে গ্রুপ সেরা হয়েছে উজবেকিস্তান।

বাংলাদেশ প্রথমবারের মতো এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে উঠল। আর লাল সবুজের দলের জয়ের নায়ক অধিনায়ক জামাল ভূঁইয়া। ম্যাচের ৯৩ মিনিটে তার সুবাদে কাঙ্খিত গোল পায় বাংলাদেশ।

গ্রুপের তিন দল-উজবেকিস্তান, থাইল্যান্ড এবং কাতার শক্তি ও সামর্থে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ছিল। উজবেকদের বিপক্ষে প্রথম ম্যাচে ৩-০ গোলে হারলেও জামাল ভূইয়া-আতিকুররা থাইল্যান্ডের বিপক্ষে সমতা করে। ওদিকে উজবেকিস্তানের কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হয় কাতার। তাতেই নক আউটের সম্ভাবনা জাগে বাংলাদেশের সামনে।

এরপর কাতারের বিপক্ষে বাংলাদেশ জয় এবং উজবেকদের কাছে থাইল্যান্ডের হারের সমীকরণ দাঁড়ায় বাংলাদেশের সামনে। বাংলাদেশ তাদের খেলা তিন ম্যাচে এক জয়ের পাশাপাশি এক হার এবং এক ড্র নিয়ে দ্বিতীয় রাউন্ডে চলে গেল। অন্য দিকে থাইল্যান্ড দুই ড্রয়ের পাশাপাশি হেরেছে এক ম্যাচে। থাইল্যান্ডকে টপকে তাই নক আউট পর্বে উঠেছে বাংলাদেশ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন