কেরালার বন্যা বিধ্বস্তদের পাশে আফ্রিদি

  22-08-2018 04:52AM

পিএনএস ডেস্ক : সামাজিক কার্যকলাপের জন্য মাঝে মাঝেই শিরোনামে উঠে এসেছেন তিনি। এ ছাড়া তার স্বেছাসেবী সংগঠন ‘শাহিদ আফ্রিদি ফাউন্ডেশন’ নাম ফ্যানেদের কাছে অজানা নয়। ভারতের সঙ্গে বহুদিনের সখ্যতা হলেও কিছুদিন আগে কাশ্মীর ইস্যুতে মুখ খুলে ভারতীয়দের তোপের মুখে পড়েছিলেন তিনি।

সেই বিতর্ক আপাতত দূরে সরিয়ে বন্যা বিধ্বস্ত কেরালার জনগণের পাশে দাঁড়ালেন পাকিস্তানি ক্রিকেটার শাহিদ আফ্রিদি। তার ফাউন্ডেশনের মাধ্যমে কেরলে বন্যা দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসার বার্তা দিলেন প্রাক্তন পাক অলরাউন্ডার।

গত ১০০ বছরে এমন বন্যা দেখেনি কেরালাবাসী। বন্যা ও ধসে মৃতের সংখ্যা ৩৫০ ছাড়িয়ে গেছে। বাস্তুহারা হয়েছে হাজার হাজার মানুষ। জলবন্দি রয়েছে লক্ষাধিক। রাজ্যের ১৪টি জেলার মধ্যে ১৩টি জেলা পানির নিচে। কেরালায় ইতোমধ্যে ক্ষতির পরিমাণ ১৯,৫০০ কোটি টাকা দাঁড়িয়েছে।

এমন অবস্থায় কেরালার পাশে থাকার আহ্বান জানিয়ে সমবেদনা জ্ঞাপন করলেন আফ্রিদি। টুইটারে তিনি লিখেছেন, কেরালার বিধ্বংসী বন্যায় আমি ভীষণভাবে মর্মাহত। শাহিদ আফ্রিদি ফাউন্ডেশন কেরালার ভাই-বোনেদের পাশে রয়েছে এবং প্রয়োজনে তাদের সব দুঃখ ভাগ করে নেবে।

এই ঘোষণায় স্বভাবতই সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়িয়ে নিয়েছেন এই পাক ক্রিকেটার। পাশাপাশি কাশ্মীর ইস্যুতে মুখ খুলে যে নেতিবাচক মনোভাব তার প্রতি তৈরি হয়েছিল, এই ঘোষণায় সেই ক্ষতে কিছুটা প্রলেপ পড়ল বলা চলে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন