ইনজামামকে যেভাবে বাঁচালেন তাঁর ভাতিজা

  

পিএনএস ডেস্ক : এশিয়া কাপের সংবাদ সম্মেলনে ভারতীয় এক সংবাদকর্মীর রসিকতাপূর্ণ প্রশ্নের জবাবে পাল্টা রসিকতা করেছেন পাকিস্তানের ওপেনার ইমাম-উল-হক

চাচার নাম ইনজামাম-উল হক হওয়ায় আলাদা একটা চাপ তো ছিলই। কিন্তু সেই চাপ ইমাম-উল-হক তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন! বিশেষ করে ওয়ানডে সংস্করণে। এ পর্যন্ত ৯ ম্যাচে ৪ সেঞ্চুরিসহ গড় ৬৮!

এশিয়া কাপে ইমাম-উল-হক তাই পাকিস্তানি টপ অর্ডারে অন্যতম ভরসা। তবে কাল দুবাইয়ে সংবাদ সম্মেলনে ২২ বছর বয়সী এই ওপেনার বুঝিয়ে দিয়েছেন, ব্যাটের সঙ্গে পাল্লা দিয়ে চলে তাঁর মুখটাও।

ওয়ানডে দিয়ে গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হন ইমাম। শুরুতে অনেকে ভেবেছিলেন চাচা (ইনজামাম) প্রধান নির্বাচক হওয়ায় ইমাম আলাদা একটা সুবিধা পেয়েছেন। কিন্তু পারফর্ম করেই এই ভুল ভাঙিয়েছেন ইমাম। এশিয়া কাপের সংবাদ সম্মেলনেও ঘুরে ফিরে উঠে এসেছে সেই ইনজামামেরই প্রসঙ্গ। তবে ভারতীয় এক সংবাদকর্মীর একটি প্রশ্নের জবাবে ইমাম যেন তাঁকে আছড়ে ফেলেছেন গ্যালারিতে!

সেই সংবাদকর্মী সম্ভবত একটু রসিকতার সুরেই প্রশ্ন করেছিলেন, ‘আপনার চাচা (ইনজামাম) তো প্রচুর ঘুমোতেন। আপনিও কী ঘুমোতে পছন্দ করেন?’ জবাবে ইমামও পাল্টা রসিকতা করে চাচাকে আগলে রাখেন। তাঁর পাল্টা প্রশ্ন, ‘আপনি কী তাঁর (ইনজামাম) সঙ্গে ঘুমিয়েছেন?’ অর্থাৎ একসঙ্গে না ঘুমোলে তিনি কীভাবে জানলেন যে তাঁর চাচার অভ্যাসটা আছে—এই ভাবনা থেকেই পাল্টা প্রশ্ন ছুড়ে দেন ইমাম। সামাজিক যোগাযোগমাধ্যমে ইমামের এ উক্তি নিয়ে সরস আলোচনাও হচ্ছে।

তবে সংবাদ সম্মেলনে ‘সিরিয়াস’ ইমামকেও দেখা গেছে। বিরাট কোহলির অনুপস্থিতি প্রসঙ্গে যেমন বলেছেন, ‘ভারত খুব ভালো দল হলেও বিরাট কোহলির অনুপস্থিতি আলাদা প্রভাব ফেলবে।’ ভারত-পাকিস্তান দ্বৈরথ নিয়েও কথা বলেছেন তিনি, ‘হংকংয়ের বিপক্ষে প্রথম ম্যাচটা নিয়ে আমরা আপাতত ভাবছি। এটা সবাই জানে যে ভারত-পাকিস্তান ভীষণ চাপের ম্যাচ। তবে আমি সব ম্যাচকেই সমান চোখে দেখি। এটা ক্রিকেট এবং এখানে প্রতিদ্বন্দ্বিতা করতে আসা সবগুলো দলই ভালো।’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech