আজ বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে এশিয়া কাপের পর্দা উঠছে

  

পিএনএস ডেস্ক : আর মাত্র কয়েক ঘণ্টা পরেই বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উঠছে এশিয়া কাপ টুর্নামেন্টের ১৪তম আসরের। শনিবার (১৫ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায়।

র‍্যাঙ্কিংয়ের সাত নম্বর দল বাংলাদেশ আর আট নম্বর দল শ্রীলঙ্কা ২০১৭ সাল থেকে বেশ কয়েকবার মুখোমুখি হয়েছে। ২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে গিয়েছি বাংলাদেশ। ঐ সিরিজ ১-১ এ সমতায় শেষ হয়।

এরপর বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলতে আসে শ্রীলঙ্কা। ঐ সিরিজে লঙ্কানদের ১৬৩ রানে হারালেও শেষমেশ ট্রফি জিতে নেয় বাংলাদেশ। মার্চে শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফিতে অংশ নেয় বাংলাদেশ। ঐ টুর্নামেন্টে শ্রীলঙ্কাকে দুই টি-টোয়েন্টিতে হারায় বাংলাদেশ।

এবারের এশিয়া কাপ হবে ওয়ানডে পদ্ধতিতে। প্রথমবারের মতো দুই গ্রুপে বিভক্ত হয়ে ৬ দল অংশগ্রহণ করছে। গ্রুপ ‘এ’ তে রয়েছে ভারত,পাকিস্তান এবং হংকং। অন্যদিকে গ্রুপ ‘বি’ তে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান।

দুই গ্রুপ থেকে প্রত্যকেটি দল দুইটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে পরবর্তী সেমিফাইনাল রাউন্ডে। এর পর সেখান থেকে বিজয়ী দুই দল আগামী ২৮ সেপ্টেম্বর ফাইনালে মুখোমুখি হবে।সেদিন চ্যাম্পিয়ন দল নির্ধারণের মাধ্যমে পর্দা নামবে এবারের এশিয়া কাপের।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech