জয়ের পথে বাংলাদেশ

  



পিএনএস ডেস্ক: জয়ের পথে এগিয়ে বাংলাদেশ। বাংলাদেশের বোলাররা ইতোমধ্যে শ্রীলঙ্কার সাত ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দিয়েছে। সর্বশেষ অ্যাঞ্জেলো ম্যাথুজকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন রুবেল হোসেন। ম্যাথুজ করেছেন ১৬ রান। শনিবার এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের দেয়া ২৬২ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১৯ ওভারে সাত উইকেটে ৬৯ রান।

এর আগে ইনিংসের দ্বিতীয় ওভারে কুসল মেন্ডিসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মোস্তাফিজুর রহমান। এক বলে শূন্য রান করেন মেন্ডিস। এরপর জোড়া আঘাত হানেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। ইনিংসের তৃতীয় ওভারে উপুল থারাঙ্গাকে বোল্ড করার পর পঞ্চম ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। ১৬ বলে ২৭ রান করেন থারাঙ্গা। তিন বলে শূন্য রান করেন ধনঞ্জয়া।

তারপর কুসল পেরেরাকে সাজঘরে ফেরান মেহেদী হাসান মিরাজ। ইনিংসের দশম ওভারে কুসলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। কুসল পেরেরা করেন ১১ রান। এরপর ১৭তম ওভারে বোলিংয়ে ছিলেন মেহেদী হাসান মিরাজ। এই ওভারে রান আউট হয়ে ফিরে যান দাসুন শানাকা। সাত রান করেন এই ব্যাটসম্যান।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এদিন এশিয়া কাপের ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ৪৯.৩ ওভারে ২৬১ রান করে অলআউট হয় টাইগাররা। দলের পক্ষে সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। ১৪৪ রান করে আউট হন তিনি।

ওয়ানডেতে মুশফিকুর রহিমের এটি ষষ্ঠ সেঞ্চুরি। আর ওয়ানডেতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। এই রান করার পথে তিনি ১১টি চার মারেন ও চারটি ছক্কা হাঁকান। ওয়ানডেতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে মুশফিকুর রহিমের এই ইনিংসটি দ্বিতীয় সেরা। ১৫৪ রান করে সবার উপরে আছেন তামিম ইকবাল।

অন্যদিকে, মোহাম্মদ মিথুনের ব্যক্তিগত সংগ্রহ ৬৩। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম অর্ধশত। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে লাসিথ মালিঙ্গা ২৩ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। অন্যদের মধ্যে সুরঙ্গা লাকমল একটি, আমিলা আপোনসো একটি, থিসারা পেরেরা একটি ও ধনঞ্জয়া ডি সিলভা দুইটি করে উইকেট শিকার করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech