আজ ভারত-পাকিস্তান লড়াই

  


পিএনএস ডেস্ক: আর মাত্র কয়েক ঘণ্টা, এরপরই অনুষ্ঠিত হবে এশিয়া কাপের সবচেয়ে আকর্ষণীয় চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান মুখোমুখি লড়াই। বুধবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সেই ফাইনালের পর প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হচ্ছে দু’দল। প্রতিশোধের নেশায় উন্মত্ত ভারত, তাই মরিয়া জেতার জন্য। অন্যদিকে, আরও একবার ভারত বধের জন্য পুরোপুরি প্রস্তুত পাকিস্তান।

রাজনৈতিক বিরোধের কারণে সাম্প্রতিক সময়ে দ্বিপক্ষীয় কোনো সিরিজে অংশ নেয়নি চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এশিয়া কাপ ও আইসিসির টুর্নামেন্ট ছাড়া সচরাচর মুখোমুখি হতে দেখা যায় না এই দু’দলকে।

এদিকে, আজকের ম্যাচটি দলের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ উল্লেখ করে ভারতের ওপেনার শিখর ধাওয়ান বলেন, এটি খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। বিশেষ মর্যাদার ম্যাচ। ভারত ও পাকিস্তান লড়াই মানেই টান টান উত্তেজনা। সেই উত্তেজনা আমাদের মধ্যেও কাজ করছে। দুর্দান্ত একটি ম্যাচ হবে বলে আমার ধারণা।

এবারের এশিয়া কাপ মিশনের শুরুতেই হংকংয়ের বিপক্ষে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে পাকিস্তান। আর হংকংয়ের বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারত জিতেছে মাত্র ২৬ রানে।

ভারতের বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান বাবর আজম বলেন, ভালোভাবেই টুর্নামেন্ট শুরু করতে পেরেছি আমরা। এই পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে হবে আমাদের। ভারতের বিপক্ষে ম্যাচের আগে এমন জয় আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। গত বছর দু’বার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বের ম্যাচে ১২৪ রানে জিতেছিল ভারত। তবে, ফাইনালে ভারতকে লড়াই করার সুযোগ দেয়নি পাকিস্তান। ১৮০ রানের জয়ে শিরোপা জিতে নেয় তারা।

অবশ্য ম্যাচের আগে একটু অস্বস্তিতেই আছে ভারত। কেননা, প্রতিপক্ষ পাকিস্তান যেখানে ম্যাচের আগে পেয়েছে দুই দিনের বিশ্রাম, সেখানে দীর্ঘ আড়াই মাসের ইংল্যান্ড সফর শেষে দুই দিনে, দুই ম্যাচ খেলতে হচ্ছে ভারতকে। আবার নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে এশিয়া কাপে খেলতে এসেছে ভারত। দলের নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা।

এর আগে, এশিয়া কাপের প্রথম আসর থেকে এখন পর্যন্ত ১১ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। যেখানে সমান ৫ বার করে ম্যাচ জিতেছে দু’দলই। আর একটা ম্যাচের ফলাফল অমীমাংসীত।

তাই এখন দেখার বিষয়, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের প্রচণ্ড গরম উপেক্ষা করে জয়ের পরিসংখ্যানটা বাড়িয়ে নিতে কে পারে ভারত নাকি পাকিস্তান? এটা দেখতে অপেক্ষা করতে হবে আজকের ম্যাচের ফলাফল পর্যন্ত।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech