সুপার ফোরের সূচি অদল-বদলে বিরক্ত মাশরাফি

  

পিএনএস ডেস্ক: বাংলাদেশ এশিয়া কাপে তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে। ওই ম্যাচ দিয়েই এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচ শেষ। এরপর নেই কোন বিশ্রাম। পরদিন ২১ সেপ্টেম্বর শুক্রবার আবার মাঠে নামতে হবে চার দলকেই। কিন্তু বাংলাদেশকে আবুধাবিতে ম্যাচ খেলে পরদিন ভারতের বিপক্ষে আবার ম্যাচ খেলতে দুবাইয়ের পথে ছুটতে হবে।

কারণ এশিয়া কাপের সূচিতে আনা হয়েছে পরিবর্তন। আগের সূচি অনুযায়ী, 'এ' গ্রুপ চ্যাম্পিয়ন 'বি' গ্রুপের রানার্সআপের সঙ্গে দুবাইয়ের মাঠে খেলবে। কিন্তু বাংলাদেশ তো গ্রুপের দ্বিতীয় দল হয়নি। তবুও কেন এমন রদবদল।

কারণ একটু বিদঘুটে। ভারত তাদের প্রথম ম্যাচে দুবাইয়ের মাঠে হংকংয়ের বিপক্ষে খেলেছে। পরদিনই তারা একই মাঠে খেলছে পাকিস্তানের বিপক্ষে। আর তাই ২১ সেপ্টেম্বর শুক্রবারের ম্যাচে তারা দুবাইয়ের মাঠেই খেলবে। নিজেদের গ্রুপে প্রথম ধরে তাই সূচিতে বাংলাদেশকে ধরা হয়েছে 'বি' গ্রুপের দ্বিতীয় দল। ফলাফল তোয়াক্কা করা হয়নি এখানে।

এ নিয়ে কিছুটা ক্ষুদ্ধ বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কারণ 'বি' গ্রুপে বাংলাদেশ সেরা হলে তারা আবুধাবিতে ম্যাচ খেলার সুযোগ পেতো। বাংলাদেশের তাই একটা আশা ছিল গ্রুপ সেরা হলে আর ছোটাছুটি করতে হবে না। কিন্তু নতুন সূচি অনুযায়ী সে জো নেই আর।

এ বিষয় নিয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেন, 'এটা খুব হতাশাজনক। আসলে যেটা হয়েছে আমাদের শেষ ম্যাচ খেলার আগেই গ্রুপের দ্বিতীয় দল বানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু আমরা এখানে একটি পরিকল্পনা নিয়ে খেলতে এসেছি। সকালে মাঠে এসে শুনলাম যে আমরা খেলার আগেই গ্রুপের দ্বিতীয় দল হয়ে গেছি।'

এরপর মাশরাফি বলেন, 'এখানে আমরা দেশের প্রতিনিধিত্ব করতে এসেছি। আর সে কারণে এটা অবশ্যই আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। টুর্নামেন্ট শুরুর সময়েই এর একটা নিয়ম করা হয়েছে। অথচ আমরা এখন সেই নিয়মের বাইরে পড়ে গেছি। এটা অবশ্যই হতাশাজনক।'

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech