যে তিনটি পরিবর্তন নিয়ে বিকেলে মাঠে নামছে টাইগাররা

  

পিএনএস ডেস্ক : আফগান বধে আজ মাঠে নামছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় আবুধাবিতে ম্যাচটি শুরু হবে। আজকে বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন আসছে।

ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া তামিম ইকবালের জায়গায় ওয়ানডে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্ত’র। ওপেনিংয়ে লিটন দাসের সাথে কাকে নামানো হবে। সেটা নিয়ে চলছিলো না জল্পনা-কল্পনা।

শেষ পর্যন্ত শান্ত’র ওপরই আস্থা রাখছে দল। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য অনেক দিন থেকেই নিজেকে তৈরি করেছেন এই বাঁহাতি। গত ঢাকা লিগে সর্বোচ্চ রান স্কোরার ছিলেন ২০ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান। চারটি সেঞ্চুরি করেছিলেন, তার তিনটিই ছিল সুপার লিগে গুরুত্বপূর্ণ সময়ে।

এদিকে, টুর্নামেন্টের মাঝপথে সূচি বদলের কারণে ১২ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে দুইটি ম্যাচ খেলতে হবে টাইগারদের। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর দিনই সুপার ফোরে ভারতের বিপক্ষে খেলবে দল।

প্রচণ্ড গরম আর কঠিন কন্ডিশনে ইনজুরি প্রবণ মুস্তাফিজকে টানা দুই দিন খেলাতে চায় না দল। ভারতের বিপক্ষে ম্যাচের জন্য তরতাজা রাখতে মুস্তাফিজকে বিশ্রামে রাখা হবে। মাঠে নামানো হবে পেসার আবু হায়দার রনিকে।

আর পাঁজরের ব্যথার কারণে আজ মাঠে নামতে পারছেন না শ্রীলংকার বিপক্ষে ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলা মুশফিক। তার জায়গায় একাদশে সুযোগ পাচ্ছেন মুমিনুল হক।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসন, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদ উল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু হায়দার রনি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech