উইকেট দিয়ে এলেন সাকিব

  

পিএনএস ডেস্ক : পরপর দুটি বাউন্ডারি মারলেন সাকিব আল হাসান। রবীন্দ্র জাদেজার ওভারের চতুর্থ বলটিও সাকিব পেয়েছিলেন মারার মত। কিন্তু সেটি যে একটি ফাঁদ, সেটাই বুঝতে পারলেন না সাকিব। আগের ডেলিভারির মতই ব্যাটিং করতে চাইলেন। কিন্তু বলটা ছিল কিছুটা ভিন্ন প্রকৃতির। আউটসাইড অফের। কিছুটা সুইংও করেছিল। যে কারণে সরাসরি সুইপ শট খেলতে গেলেও বল উঠে গিয়েছিলো স্কয়ার লেগে। সেখানে দাঁড়ানো শিখর ধাওয়ানের ক্যাচটি নিতে কোনো বেগ পেতে হলো না। বাংলাদেশের বিপর্যয় বাড়িয়ে দিয়ে উইকেট বিলিয়ে এলেন সাকিব আল হাসান।

১২ বলে ১৭ রান করে ফিরে গেলেন সাকিব আল হাসান। ৪৩ রানে পড়লো তৃতীয় উইকেট। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১০.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৫। ১০ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহীম। ১ রান নিয়ে তার সঙ্গী মোহাম্মদ মিঠুন।

টানা ব্যর্থতার মধ্যেই রয়েছেন বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাস। শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং সর্বশেষ ভারতের বিপক্ষেও দিলেন ব্যর্থতার পরিচয়। শ্রীলঙ্কার বিপক্ষে তিনি আউট হয়েছিলেন কোনো রান না করেই। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে করলেন ৬ রান। ভারতের বিপক্ষে তার উন্নতি হলো মাত্র ১ রান। আজ তিনি ফিরলেন ৭ রান করে।

বলা যায় উইকেটটাই বিলিয়ে দিয়ে এলেন লিটন। আগের ম্যাচেও ঠিক একইভাবে আফগান পেসার আফতাব আলমের বলে লেগ বিফোর হয়ে ফিরে গিয়েছিলেন। এবার ভারতের বিপক্ষে রীতিমত উইকেট বিলিয়ে দিয়ে ফিরলেন লিটন। ভুবনেশ্বর কুমারের বলটা একটু বাউন্স হয়ে এসেছিল। লিটন সেটাকে করলেন পুল। আকাশে তুলে দিলেন বলটা। অবশেষে সেটা গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে গিয়ে সোজা পড়লো কেদার যাদবের হাতে।

পরের ওভারেই স্লিপে ক্যাচ দিয়ে ফিরে গেলেন আরেক ওপেনার নাজমুল হোসেন শান্ত। অভিষেকের পর দ্বিতীয় ম্যাচেও রীতিমত ব্যর্থতার পরিচয় দিলেন তিনি। তামিম ইকবালের ইনজুরির কারণে সুযোগ পেয়ে সেটাকে কাজেই লাগাতে পারলেন না শান্ত। প্রমাণ করতে পারলেন না, তিনি আগামীর তারকা হতে পারেন। ১৬ রানে পড়লো বাংলাদেশের দুই উইকেট।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech