টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

  23-09-2018 05:26PM

পিএনএস ডেস্ক : এশিয়া কাপে সুপার ফোর পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। এ দিন টসে জিতে ব্যাটিং নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক। রোববার (২৩ সেপ্টেম্বর) দুবাইয়ে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় বিকেল সাড়ে ৫টায়।

এশিয়া কাপে একই গ্রুপে থাকায় ইতোমধ্যে ব্যাট-বলের লড়াইয়ে শামিল হয়েছে ভারত ও পাকিস্তান। ভারতের দাপটের সামনে দাঁড়াতেই পারেনি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা দলটি। ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত।

‘এ’ গ্রুপের খেলায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় পাকিস্তান। ভারতীয় বোলারদের তোপে ১৬২ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ২৯ ওভারের মধ্যে ম্যাচ জিতে নেয় ভারত। তবে দু’দলই গ্রুপপর্বে হংকং এর সঙ্গে জয় পাওয়ায় সুপার ফোর নিশ্চিত করে।

সুপার ফোরে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ভারত ও পাকিস্তান। বাংলাদেশকে ৭ উইকেটে হারায় ভারত। আফগানিস্তানের বিপক্ষে ৩ উইকেটের কর্ষ্টাজিত জয় পায় পাকিস্তান।

সুপার ফোরে শুভ সূচনা করায় বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে ভারত ও পাকিস্তান। এমন অবস্থায় আবারো মুখোমুখি হবে তারা। এ ম্যাচের বিজয়ী দল ফাইনালের পথে অনেকাংশে এগিয়ে যাবে। তাই পাকিস্তানের বিপক্ষে এবারও দল ভালো পারফরমেন্স করতে চায় বলে জানালেন ভারতের মিডল-অর্ডার ব্যাটসম্যান আম্বাতি রাইডু।

তিনি বলেন, গ্রুপপর্বে পাকিস্তানকে আমরা হারিয়েছি। এছাড়া এখন পর্যন্ত এবারের আসরে আমরা সেরা পারফরমেন্স করে চলেছি। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই এবং পাকিস্তানের বিপক্ষে আবারো জিততে চাই।গ্রুপপর্বে হারলেও সুপার ফোরে ভারতের বিপক্ষে ঘুড়ে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন পাকিস্তানের ওপেনার ইমাম-উল-হক।

তিনি বলেন, গ্রুপপর্বে ব্যাটসম্যানদের ব্যর্থতায় আমরা ম্যাচ হেরেছি। প্রথম ১০ ওভারের মধ্যে দুই ওপেনার প্যাভিলিয়নে ফিরলে সেখান থেকে ঘুরে দাঁড়ানো সত্যিই কঠিন। যা আমরা ওই ম্যাচে করতে পারেনি। তবে সুপার ফোরে সবকিছু নতুনভাবে শুরু করতে যাচ্ছি আমরা। তাই এই ম্যাচে দল ঘুরে দাড়াবে বলে আমার বিশ্বাস। ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ১৩০বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। ভারতের জয় ৫৩টি। পাকিস্তানের জয় ৭৩টিতে। ৪টি ম্যাচ হয় পরিত্যক্ত।

আগের ম্যাচে বিশ্রাম পাওয়া বাঁহাতি পেসার মোহাম্মদ আমির ও লেগস্পিনার শাদাব খানকে ফেরানো হয়েছে একাদশে। বাদ পড়েছেন উসমান খান ও হারিস সোহাইল। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে ভারত।

ভারত একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, কেদার যাদভ, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদভ, ইয়ুজভেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ: ফাখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, আসিফ আলি, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, হাসান আলি ও মোহাম্মদ আমির।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন