বড় সংগ্রহের আশা জাগিয়েও পারল না পাকিস্তান

  

পিএনএস ডেস্ক : সুপার ফোরের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়ের নায়ক শোয়েব মালিক ও পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের শতাধিক (১০৭) করা জুটিতে একসময় মনে হয়েছিল ২৭০ প্লাস রান কোনো বিষয়ই না পাকিস্তানের জন্য। কিন্তু দুজনের পতনের সঙ্গে সঙ্গে থমকে যায় পাকিস্তানের ইনিংসও।

দুবাইয়ে টসে জিতে আগে ব্যাট করে পাকিস্তান ২৩৮ রানের টার্গেট দেয় ভারতকে। ৫০ পভার ব্যাট করে সাত উইকেট হারিয়ে ২৩৭ রান করে পাকিস্তান।

সর্বোচ্চ ৭৮ রান আসে শোয়েব মালিকের ব্যাট থেকে। এ ছাড়া সরফরাজ ৪৪, ফাখহার জামান ৩১ ও আসিফ আলী ৩০ রান করেন। একমাত্র বাবর আজম (৯) ও হাসান আলী (২) ছাড়া পাকিস্তানের সব ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছান।

ভারতের হয়ে যসপ্রীত বুমরাহ, যুগেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব দুই উইকেট করে নেন। একমাত্র বাবর আজম রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে যান।

২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পর এশিয়া কাপের গ্রুপপর্বে প্রথম মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। গ্রুপপর্বের গুরুত্বহীন এই ম্যাচে অবশ্যই পাকিস্তানকে উড়িয়ে দিয়েছেলন রোহিত-ধাওয়ানরা। আজ পাকিস্তানের বিপক্ষে জয় পেলেই এশিয়া কাপের ফাইনালে এক পা দিয়ে রাখবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech