স্বস্তি এনে দিলেন মাশরাফি

  



পিএনএস ডেস্ক: স্বস্তির ব্রেক থ্রু এনে দিলেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। ইনিংসের ৪০তম ওভারে হাশমতউল্লাহ শহীদিতে বোল্ড করলেন তিনি। হাশমতউল্লাহ শহীদি করেছেন ৭১ রান। ওয়ানডেতে এটি তার পঞ্চম অর্ধশত।

এশিয়া কাপে রবিবার সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের দেয়া ২৫০ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ৪৬ ওভারে ৩ উইকেটে ২০৮ রান।

আফগানিস্তান ব্যাটিংয়ে নেমে দলীয় ২০ রানে প্রথম উইকেট হারায়। ইনিংসের পঞ্চম ওভারে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ বানিয়ে ইহসানুল্লাহকে ফেরান মোস্তাফিজুর রহমান। অষ্টম ওভারে রান আউট হন রহমত শাহ।

এরপর মোহাম্মদ শাহজাদ ও হাশমতউল্লাহ শহীদি ভয়ঙ্কর হয়ে ওঠার চেষ্টা করেন। এই জুটি ভাঙেন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমবার বোলিংয়ে এসেই উইকেট শিকার করেন রিয়াদ। ইনিংসের ২৫তম ওভারে ‘ভয়ঙ্কর’ শাহজাদকে বোল্ড করে সাজঘরে ফেরান তিনি। মোহাম্মদ শাহজাদ করেন ৫৩ রান। ওয়ানডেতে এটি তার ১৩তম অর্ধশত।

ইনিংসের ৪০তম ওভারে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ বানিয়ে আফগান অধিনায়ক আসঘার আফগানকে ফেরান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আসঘার আফগান করেছেন ৩৯ রান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৪৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ ৭৪ রান করেন। ওয়ানডে ক্রিকেটে এটি তার ২০তম অর্ধশত। ইমরুল কায়েস ৭২ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডেতে এটি তার ১৫তম অর্ধশত।

অন্যদের মধ্যে লিটন দাস করেন ৪১ রান। ওয়ানডেতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। ৩৩ রান করেন মুশফিকুর রহিম। আফগানিস্তানের বোলারদের মধ্যে মুজিব উর রহমান ১টি, আফতাব আলম ৩টি ও রশীদ খান ১টি করে উইকেট শিকার করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech