পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

  

পিএনএস ডেস্ক : এশিয়া কাপের ফাইনালের উঠার লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। বুধবার (২৬ সেপ্টেম্বর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, মাছরাঙা ও গাজি টিভি।

চলতি এশিয়া কাপে বাংলাদেশ এবং পাকিস্তান- দু’দলেরই পারফরম্যান্স একই রকম। দু’দলই এখনও পর্যন্ত একই রকম খেলেছে। জিতেছে আফগানিস্তানের বিপক্ষে। তাও একেবারে শেষ ওভারের রোমাঞ্চ তৈরি করে। হেরেছে ভারতের কাছে। খুবই বাজে ব্যাটিং করে।

প্রথম দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল ভারত। শেষ ম্যাচে টাই হওয়ার কারণে তাদের পয়েন্ট ৫। ২৮ সেপ্টেম্বর দুবাইতে ফাইনালে ভারতের সঙ্গী হবে কে? সেটা নির্ধারণ হবে আজ আবুধাবিতে বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার ম্যাচটি দিয়ে। যে কারণে এই ম্যাচটি পরিণত হয়েছে অলিখিত সেমিফাইনালে। জিতলেই ফাইনাল, হারলে বিদায়। এই সমীকরণ নিয়েই খেলতে নামছে দু’দল।

পাকিস্তানের সাথে বাংলাদেশের মুখোমুখি হয়েছে মোট ৩৫ বার। যেখানে পাকিস্তানের ৩১টি জয়ের বিপরীতে মাত্র ৪টিতে জয় পেয়েছে বাংলাদেশ। তাছাড়া এশিয়া কাপে দুই দল খেলেছে ১২টি ম্যাচ। মহাদেশীয় এ টুর্নামেন্টে পাকিস্তানকে কখনও হারাতে পারেনি মাশরাফি বাহিনী। ১২ ম্যাচের ১২টিই জিতেছে পাকিস্তান।

দুই দলের সর্বশেষ দেখা হয়েছিল ২১০১৫ সালে। নিজেদের মাঠে বাংলাদেশ হোয়াইটওয়াশ করেছিল পাকিস্তানকে। এর পর দুই দল আর মুখোমুখি হয়নি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech