ইরাককে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

  

পিএনএস ডেস্ক : প্রীতি ম্যাচে ইরাককে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা। এর আগে নিজেদের সবশেষ প্রীতি ম্যাচে কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল লিওনেল স্কালোনির শিষ্যরা।

গতকাল বৃহস্পতিবার রাতে রিয়াদের প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। ম্যাচের শুরু থেকেই ইরাককে চেপে ধরে আর্জেন্টিনা। মাঠে এদিন প্রতিপক্ষের রক্ষণভাগে গিয়ে নিজেকে মেলে ধরতে পারেননি পাওলো দিবালা। তবে ১৮ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মার্তিনেস। মার্কোস আকুনার ক্রসে ইন্টার মিলান ফরোয়ার্ডের দারুণ হেডে প্রতিপক্ষের জালে বল ঢুকে যায়।

এরপরে ২৯তম মিনিটে ফাব্রিসিও বুস্তোসের ক্রসে সুযোগ আসে দিবালার সামনে। কিন্তু বল ঠিক মতো নিয়ন্ত্রণে নিতে পারেননি তিনি। এর কিছুক্ষণ পর আরেকটি ক্রসে সুযোগ হাতছাড়া করেন ইউভেন্তুস ফরোয়ার্ড।

বিরতিতে যাওয়ার আর কোনও গোল না করলে ১-০ গোলে এগিয়ে থাকে লিওনেল স্কালোনির শিষ্যরা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের সুযোগ আসে আর্জেন্টিনার পক্ষে। আর সুযোগটি আসে দিবালার সামনে। এদুয়ার্দো সালভির সঙ্গে বল দেওয়া-নেওয়া করে দিবালাকে বাড়ান মার্তিনেস। কিন্তু এবারও তার শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

৫৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো পেরেইরা। দিবালার কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন এই মিডফিল্ডার। অপরদিকে ইরাকের ডিফেন্ডার ব্যস্ত ছিলেন দিবালাকে সামলাতে। আর এই সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করেননি পেরেইরা।

৮২তম মিনিটে কর্নার থেকে এদুয়ার্দো সালভিওর হেডে বল পেয়ে যান পেস্সেইয়া। ফিওরেন্তিনার এই ডিফেন্ডারের হেড প্রতিপক্ষের জালে জড়ায়।

এরপরে অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে ব্যবধান আরও বাড়ান সেরভি। ওয়াল্তার কান্নেমানের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে গোল করেন বেনফিকার এই মিডফিল্ডার।

অপরদিকে কোনও গোল করতে না পেরে বড় ব্যবধানে হার নিয়ে মাঠ ইরাকি ফুটবলাররা। আগামী মঙ্গলবার প্রীতি ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech