বড় চ্যালেঞ্জে অস্ট্রেলিয়া

  



পিএনএস ডেস্ক: আবুধাবি টেস্টে অস্ট্রেলিয়ার সামনে বিশাল চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে পাকিস্তান। ম্যাচে হার এড়ানো এখন অস্ট্রেলিয়ার জন্য বিশাল চ্যালেঞ্জ। ম্যাচের তৃতীয় দিন শেষে জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ৪৯১ রান। তাদের হাতে আছে নয়টি উইকেট। সময় আছে দুই দিন। সময় যতোই দুইদিন থাকুক পাকিস্তানের বোলারদের সামনে অস্ট্রেলিয়া কতক্ষণ টিকে থাকতে পারে সেটিই এখন দেখার বিষয়। এই ম্যাচের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া অলআউট হয়েছিল ১৪৫ রানে।

বৃহস্পতিবার ম্যাচের তৃতীয় দিন পাকিস্তানের দেয়া ৫৩৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে এক উইকেটে ৪৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে অজিরা। দিন শেষে অ্যারোন ফিঞ্চ ২৪ রান করে ও ট্রাভিস হেড চার রান করে অপরাজিত থাকেন। চার রান করে আউট হন শন মার্শ। পাকিস্তানের পক্ষে মীর হামজা একটি উইকেট শিকার করেন।

গত মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। প্রথম ইনিংসে তারা ২৮২ রান করে অলআউট হয়। দলের পক্ষে ফখর জামান ৯৪ ও সরফরাজ আহমেদ ৯৪ রান করেন। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে নাথান লায়ন ৪টি, মার্নাস লাবুসচেঞ্জ ৩টি, মিচেল স্টার্ক ২টি ও মিচেল মার্শ ১টি করে উইকেট শিকার করেন।

এরপর অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ১৪৫ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার অ্যারোন ফিঞ্চ। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আব্বাস ৫টি, ইয়াসির শাহ ১টি ও বিলাল আসিফ ৩টি করে উইকেট শিকার করেন।

পরে পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে নয় উইকেটে ৪০০ রান করে ইনিংস ডিক্লেয়ার করে। দলের পক্ষে বাবর আজম ৯৯ রান করে আউট হন। ৮১ রান করেন সরফরাজ আহমেদ। এছাড়া ফখর জামান ৬৬ ও আজহার আলী ৬৪ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক ১টি, নাথান লায়ন ৪টি, মার্নাস লাবুসচেঞ্জ ২টি ও মিচেল মার্শ ১টি করে উইকেট শিকার করেন।
সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান: ২৮২ ও ৪০০/৯ডি
অস্ট্রেলিয়া: ১৪৫ ও ৪৭/১*

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech