ইতিহাসের অন্যতম সেরা ম্যাচটি স্থগিত

  



পিএনএস ডেস্ক: ইউরোপে যেমন রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা ঠিক তেমন দক্ষিণ আমেরিকায় বোকা জুনিয়র্স-রিভার প্লেট। ফুটবল নিয়ে যারা টুকটাক খবর রাখেন তাদের কাছে বোকা জুনিয়র্স ও রিভার প্লেট নামটি পরিচিতই বটে। আর্জেন্টিনার শীর্ষ লিগে খেলা এই দুই ক্লাবের রয়েছে দীর্ঘদিনের সমৃদ্ধ ইতিহাস, সঙ্গে রয়েছে একে অপরের প্রতি শত্রু মনোভাবাপন্ন আচরণও।

এই দুই ক্লাবই প্রথমবারের মতো লাতিন আমেরিকার ক্লাব ফুটবলের শীর্ষ টুর্নামেন্ট কোপা লিবারতোদরেসের ফাইনালে একে অপরের মুখোমুখি হতে যাচ্ছে।

কিন্তু বিধি বাম! ভারী বৃষ্টি কেড়ে নিল কোটি কোটি মানুষের ম্যাচটি দেখার স্বপ্ন। মাঠ খেলার অনুপযোগী থাকায় স্থগিত করা হয়েছে ফাইনাল ম্যাচের প্রথম লেগটি। রোববার বিকেল ৪টায় নতুন সময় ঠিক করেছে দক্ষিণ আমেরিকান ক্লাব ফুটবল কর্তৃপক্ষ (কনমেবল)।

কোপা লিবারতোদরেস ফাইনাল চ্যাম্পিয়ন্স লিগের মতো নয়। এখানে ফাইনাল হয় দুই লেগে। প্রথম লেগ একপক্ষ খেলে বিপক্ষে দলের মাঠে এবং দ্বিতীয় লেগ খেলে নিজেদের ঘরের মাঠে। এই প্রথম লেগেই বোকা জুনিয়র্সের স্টেডিয়াম লা বোম্বারেনাতে আর্জেন্টিনার স্থানীয় সময় ৫টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু ম্যাচের দিন সকাল থেকে তুমুল বৃষ্টিতে আর্জেন্টিনার জনজীবন বিপন্ন হতে থাকে।

মাঠের পানি নিষ্কাশন ব্যবস্থা অত্যাধুনিক হলেও ভারী বৃষ্টির কবলে সেখানে ৪-৫ সে.মি. পানি জমে যায়। ফলে মাঠে কোনো রকমেই খেলা চালানো সম্ভব ছিল না কর্তৃপক্ষের জন্য।

স্টেডিয়ামের এমন দশা দেখে তৎক্ষণাৎ মিটিংয়ে বসেন কনমেবল প্রধান আলেহান্দ্রো ডোমিঙ্গুয়েজ, রিভার প্রেসিডেন্ট ডনোফ্রিও এবং বোকা প্রেসিডেন্ট আঞ্জেলিকি। মিটিং শেষ করে এঞ্জেলিকি জানান, ম্যাচটি স্থগিত করা হয়েছে।
ম্যাচটি দেখার জন্য দুপুর ১টার দিকেই স্টেডিয়ামের গেট খুলে দেয় বোকা। ৫৩ হাজার ধারণক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামটিতে বৃষ্টি সত্ত্বেও অনেক লোক এসে জড়ো হতে থাকে। কিন্তু আশাহত মন নিয়েই ফিরে যেতে হয় তাদের। নিরাপত্তার কারণে অতিথি দলের সমর্থকদের নিষিদ্ধ করা হয়েছে দুই লেগেই।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech