অবশেষে ১০ মাস পর পেনাল্টি থেকে মেসির গোল

  12-11-2018 01:56AM

পিএনএস ডেস্ক: সময়ের হিসেবে পেড়িয়ে গেছে ১০ মাস ১৯ দিন। ২০১৭ সালের ডিসেম্বরের ২৩ তারিখে সর্বশেষ রিয়াল মাদ্রিদের বিপক্ষে পেনাল্টিতে গোল করেছিলেন মেসি। অবশেষে লা লিগার সর্বকালের সেরা খেলোয়াড়টি তার পেনাল্টিতে গোলখরা কাটালেন রিয়াল বেটিসের বিপক্ষে স্পট কিক থেকে গোল করে।

একটা সময় ছিল মেসি পেনাল্টি নিতে আসছেন মানেই সেটি গোল। কিন্তু সময় বাড়ার সাথে সাথে পেনাল্টিতে মেসির ধারও কমে এসেছে। দীর্ঘ ১০ মাসের ভেতরেও যে মেসি পেনাল্টি নেননি এমনটা না। চলতি বছরের জানুয়ারী মাসে কোপা দেলরের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এস্পানিওলের বিপক্ষে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন মেসি।

২০১৮ সালের বিশ্বকাপের পেনাল্টি মিস যেন এ বছরে মেসির ক্যারিয়ারের অন্যতম আলোচিত অধ্যায়। আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হন এই ক্ষুদে যাদুকর। আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে উঠলেও সেখান থেকেই বিদায় নিতে হয় তাদেরকে।

তবে এরপর লা লিগায় বার্সেলোনার হয়ে আর কোন পেনাল্টি গ্রহণ করতে দেখা যায়নি মেসিকে। মাঠে খেললেও কয়েকটি ম্যাচে দেখা সতীর্থরা পেনাল্টি নিচ্ছেন। অবশেষে লিগে ১১ ম্যাচ এবং চ্যাম্পিয়ন্স লিগে ৪ ম্যাচ পেরুনর পর প্রথমবার পেনাল্টি নেন মেসি রিয়াল বেটিসের বিপক্ষে। ক্যারিয়ারের ১০৯তম পেনাল্টি থেকে এটি তার ৮৪তম গোল। পেনাল্টি থেকে গোল করার দিক দিয়ে ইউরোপে বর্তমানে এগিয়ে রয়েছে ফাবিনহো। ২০টি পেনাল্টি থেকে ১৯টিতেই গোল করেছেন তিনি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন