ডাবল সেঞ্চুরির করলেন মুশফিক

  

পিএনএস ডেস্ক : ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনটা পুরোপুরিই বাংলাদেশের। সেটি সম্ভব হয়েছিল মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহর কল্যাণেই। নিজেদের মধ্যে ৭৩ রানের জুটি গড়ে বড় কিছুরই ইঙ্গিত দিচ্ছিলেন তাঁরা। কিন্তু মধ্যাহ্ন বিরতির পরপরই ব্যক্তিগত ৩৬ রানে ফিরে গেলেন মাহমুদউল্লাহ। জার্ভিসের বলে চাকাভাকে ক্যাচ দিয়ে আউট বাংলাদেশের ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক। এরপর আরিফুল হকও বেশিক্ষণ টিকতে পারেননি। ৪ রান করে আউট কাইল জার্ভিসের বলে ক্যাচ দিয়েছেন গালি অঞ্চলে।

তবে অষ্টম উইকেটে মুশফিক–মিরাজের ৯২ রানের অবিচ্ছিন্ন জুটিতে বড় সংগ্রহের পথেই রয়েছে বাংলাদেশ। চা–বিরতির আগে বাংলাদেশের স্কোর ৭ উইকেটে ৪৯০। ডাবল সেঞ্চুরির করলেন মুশফিক ২০৫ রানে অপরাজিত মুশফিক। মিরাজ অন্য প্রান্তে ৫১ রানে অপরাজিত।

টেস্টে নিজের বাজে ফর্মেরই পুনরাবৃত্তি করলেন মাহমুদউল্লাহ। তাঁর আরও একটি টেস্ট ইনিংস গেল ন্যুনতম ফিফটি ছাড়াই। অফস্টাম্পের বাইরে জার্ভিসের বলটি ক্লান্তিকর ভঙ্গিতে খেলতে গেলেন। ব্যাটের কানা ঘেষে বল চলে যায় উইকেটরক্ষক চাকাভার গ্লাভসে। আরিফুল বলটি কাট করতে চেয়েছিলেন। কিন্তু ওপরের কানায় লেগে বল চলে যায় সোজা গালিতে চারির হাতে।

মুশফিককে এখন সঙ্গ দিচ্ছেন মেহেদী হাসান মিরাজ। এ পর্যন্ত ৭০ বলের ইনিংসে ৪টি চারে তিনি একটু মেরেই খেলছেন। তবে উইকেটে জমে থাকা মুশফিককেই মূল দায়িত্বটা নিতে হবে দলীয় সংগ্রহটাকে বড় করার। বাংলাদেশ প্রথম ইনিংসের সংগ্রহটাকে কত দূর নিয়ে যেতে পারেন, দেখার বিষয় এটিই।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে সেরা জার্ভিসই। ৭১ রানে ৫ উইকেট নিয়েছেন এখন পর্যন্ত। এ ছাড়া তেন্দাই চাকাভা ও ডোনাল্ড তিরিপানো দুজনই নিয়েছেন একটি করে উইকেট। টেস্টের দ্বিতীয় দিনে এসে বড় এক ধাক্কাই খেয়েছে জিম্বাবুয়ে। ১০০তম ওভারে পায়ের মাংসপেশিতে টান লাগায় স্ট্রেচারে করে মাঠ ছেড়েছেন পেসার তেন্দাই চাতারা। সংবাদমাধ্যম জানিয়েছে, তাঁর মাঠে না নামার সম্ভাবনাই বেশি।

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech