টি-২০ বিশ্বকাপ থেকে বাংলাদেশের মেয়েদের বিদায়

  


পিএনএস ডেস্ক :টানা তৃতীয় হারে আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল বাংলাদেশের মেয়েরা। নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২৫ রানের হারে এক ম্যাচ বাকি থাকতেই বিদায় নিতে হল সালমা খাতুনদের।

এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের কাছে পরাজিত হয় বাংলাদেশ দল।

সেন্ট লুসিয়ায় বাংলাদেশ সময় বুধবার রাত দুইটায় শুরু ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়ে লক্ষ্যটা নাগালের ভেতরেই রেখেছিল বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৯৭ রান করে শ্রীলঙ্কা। কিন্তু বাংলাদেশ শেষ বলে অলআউট হয় ৭২ রানেই।

যদিও অধিনায়কের আগে বোলিংয়ের সিদ্ধান্তটা যথার্থতা প্রমাণ করেন বাংলাদেশ দলের বোলাররা। স্কোর বোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই লঙ্কান ওপেনার যশোদা মেন্ডিজকে বোল্ড করেন জাহানারা আলম। আরেক ওপেনার হাসিনি পেরেরাকে ৯ রানে ফেরান খাদিজাতুল কুবরা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৭ রান করতে সক্ষম হয় লঙ্কান নারীরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন শশীকলা সিরিবর্দেনে। দিলানি মানোদারা দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করেন।

বাংলাদেশের সফল বোলার জাহানারা আলম নির্ধারিত ৪ ওভার বোলিং করে ২১ রানে নেন ৩ উইকেট। এছাড়া খাদিজা, রুমানা এবং ফাহিমা নেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ ইনিংস। ম্যাচে প্রতিপক্ষের ন্যায় বাংলাদেশ দলও শুন্য রানেই প্রথম উইকেট হারায়। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন নিগার সুলতানা।

তিনি ছাড়া বাংলাদেশ দলের কেবলমাত্র অপর দুই ব্যাটসম্যান আয়েশা রহমান (১১) ও রিতু মনি (১১) দুই অঙ্কের কোটা স্পর্শ করতে সক্ষম হন।
চামিরা আতাপাত্তু তিন ওভার বোলিং করে ১৭ রানে ৩ উইকেট শিকার করেন। এছাড়া শশিকলা ২ উইকেট নেন ১০ রানের বিনিময়ে।

আগামী ১৮ নভেম্বর গ্রুপে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবে বাংলাদেশের নারীরা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech