ক্রোয়েশিয়াকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

  


পিএনএস ডেস্ক: রাশিয়া কাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছিল ইংল্যান্ডকে। ওই হারের বদলা নিল রোববার থ্রি লায়ান্সরা। ওয়েম্বলিতে পিছিয়ে পড়েও ক্রোয়াটদের ২-১ ব্যবধানে হারিয়ে গ্রুপ ‘এ-৪’ থেকে উয়েফা নেশন্স লিগের শেষ চারে নাম লিখিয়েছে হ্যারি কেনের দল।

ইংল্যান্ডের আগে গ্রুপ এ-১ থেকে ফ্রান্স, গ্রুপ এ-২ থেকে বেলজিয়াম, গ্রুপ এ-৩ থেকে পর্তুগাল নিশ্চিত করেছিল সেমিফাইনাল। আগামী বছরের ৫ ও ৬ জুন মাঠে গড়াবে শেষ চারের ম্যাচ দুটো। তবে কে কার বিপক্ষে খেলবে, তা নিশ্চিত হয়নি এখনও।

মাঠে মুখোমুখি হওয়ার আগেই ইংল্যান্ড আর ক্রোয়েশিয়াকে জানানো হয়েছিল, এই লড়াইয়ে জয়ী দল উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে খেলবে। পরাজিত হলে নেমে যাবে দ্বিতীয় বিভাগে। শুধু গোলশূন্য ড্র হলে কপাল পুড়বে ক্রোয়েশিয়ার। অন্য যে কোনো স্কোরলাইনে সমতায় শেষ হলে আবার ইংল্যান্ডের সর্বনাশ। সেক্ষত্রে মাঝখান দিয়ে লাভবান হবে স্পেন।

ঘরের মাঠে ম্যাচের শুরুতে ক্রোয়েশিয়াকে চেপে ধরে ইংল্যান্ড। ১৫ মিনিটের মধ্যে অন্তত দু’বার জালে বল জড়ানোর সুযোগ এসেছিল স্বাগতিকদের সামনে। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে ব্যর্থ হন রাহিম স্টারলিং-হ্যারি কেনরা। প্রথমার্ধে গোলমুখে চারটি শট নিয়েও সাফল্যের মুখ দেখেননি তারা।

দ্বিতীয়ার্ধে ছন্নছাড়া হয়ে পড়ে ইংল্যান্ড। সেই সুযোগে ৫৭তম মিনিটে গোল আদায় করে নেন আন্দ্রে ক্রামারিচ, ম্যাচে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। মিনিট তিনেক বাদে ব্যবধানটা বাড়িয়ে নেয়ার সুযোগ হাতছাড়া করেন ইভান পেরিসিচ। ডিবক্সের বাম দিক থেকে তার নেয়া নিচু শট ইংল্যান্ডে পোস্ট ঘেঁসে চলে যায় বাইরে।

তবে হাল ছাড়েনি ইংল্যান্ড। ৭৭ মিনিটে জেসে লিংগার্ডের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ডিবক্সের জটলার মধ্যে বল পেয়ে যান কেন। তার নেয়া শট গোলরক্ষক কালিনিচের পায়ে বাধাপ্রাপ্ত হয়। তবে সুযোগ সন্ধানী লিংগার্ড পরমহূর্তেই বলটা জড়িয়ে দেন জালে। ৮৪ মিনিটে চিলওয়েলের ফ্রিকিকে পা ছুইয়ে গোল করেন কেন। তার গোলটিই ইংল্যান্ডকে পাঠিয়ে দিয়েছে নেশন্স লিগের শেষ চারে। আর ক্রোয়েশিয়া নেমে গেছে লিগ ‘বি’-তে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech