থাইল্যান্ডের বিরুদ্ধে এগিয়ে থেকেও ড্র বাংলাদেশের

  12-12-2018 10:19PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশের তুলনায় অনেক এগিয়ে থাইল্যান্ড। র‍্যাঙ্কিং এবং বুদ্ধিমত্তায়। সেই দলের বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি লাল-সবুজের অনূর্ধ্ব-১৫ কিশোররা। থাই কিশোরদের বিপক্ষে তাদেরই মাটিতে করেছে ড্র।

উয়েফার অর্থায়নে চার জাতি অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্টে থাইল্যান্ডের সঙ্গে বুধবার ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল।

সাইপ্রাসের বিপক্ষে আগের ম্যাচে ৩-০ গোলে হারের পর ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে নামা বাংলাদেশের শুরুটা ছিল আশা জাগানিয়া। বল পায়ে থাইদের আধিপত্য থাকলেও বুরিরামে স্বাগতিকদের বিপক্ষে ৩৪ মিনিটেই লাল-সবুজদের এগিয়ে দেন আশিকুর রহমান। ডানপ্রান্ত দিয়ে সতীর্থের ভলিতে মাথা ছুঁয়ে জালে জড়ান এ ফরোয়ার্ড।
অগ্রগামীতা অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বাংলাদেশ। বিরতির ঠিক আগের মূহুর্তে কর্ণার থেকে পাওয়া বলে মাথা ছুঁয়ে স্বাগতিকদের সমতায় ফেরান চোন্নাপাট ভুয়াফান।

দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় থাইল্যান্ড। বল পায়ে অতিথিদের রক্ষণে বারকয়েক আতঙ্ক ছড়ালেও বাংলাদেশ ডিফেন্ডারদের দৃঢ়তায় আর গোল করতে পারেনি থাইল্যান্ড। অন্যপ্রান্তে ফরোয়ার্ডরাও সুবিধা করতে না পারায় আর এগিয়ে যাওয়া হয়নি বাংলাদেশেরও। তাতে ড্রই মানতে হয়েছে দুই দলকে।

আগামী ১৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। দুই ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ১ পয়েন্ট। তিন ম্যাচ শেষে পয়েন্টের ভিত্তিতে নির্ধারিত হবে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন