অধিনায়কত্ব ফিরে পেলেন মালিঙ্গা

  14-12-2018 11:32PM

পিএনএস ডেস্ক: শ্রীলঙ্কা দলের কোচের দায়িত্ব নেয়ার পর চন্ডিকা হাথুরুসিংহের প্রথম কুদৃষ্টিটা পড়েছিল লাসিথ মালিঙ্গার ওপর। প্রাথমিক দলে ডাকার পরও তাকে মূল দলে না নিয়ে ছুড়ে ফেলে দেন। ঘরোয়া ক্রিকেটে ভালো করার পরও হাথুরুর কাছে ভ্রাত্য হয়ে যান মালিঙ্গা।

এরপর যদিও দলে ফিরেছেন, পারফরম্যান্সও করেছেন। কিন্তু শ্রীলঙ্কা দলকে তিনি কোনোভাবেই পারেননি ট্র্যাকে তুলে আনতে। হাথুরুর অধীনে ক্রমাগত হেরেই চলেছে লঙ্কানরা। এরই পরিপ্রেক্ষিতে শ্রীলঙ্কা নির্বাচক কমিটিতেও বিশাল পরিবর্তন এসে গেছে।

গ্রায়েম ল্যাবরয় নেতৃত্বাধীন কমিটিকে ছেঁটে ফেলে অসান্থা ডি মেল-এর নেতৃত্বে আনা হয়েছে নতুন নির্বাচক কমিটি। তারা দায়িত্ব নিয়েই ওয়ানডে এবং টি-টোয়েন্টি নেতৃত্বেও পরিবর্তন নিয়ে আসলেন। নিয়মিত ওয়ানডে অধিনায়ক দিনেশ চান্দিমাল এবং টি-টোয়েন্টি অধিনায়ক থিসারা পেরেরার পরিবর্তে ওয়ানডে এবং টি-টোয়েন্টি নেতৃত্বে আবারও নিয়ে আসলেন লাসিথ মালিঙ্গাকে। নিরোশান ডিকভেলাকে বানানো হয়েছে সহ-অধিনায়ক।

হাথুরুসিংহের লঙ্কান দলে জায়গা হচ্ছিল না মালিঙ্গার, একটাই অজুহাতে। সেটা হচ্ছে, তার ফিটনেস সমস্যা। এরপর গত সেপ্টেম্বরে এশিয়া কাপ দিয়েই লঙ্কান দলে ফিরে আসেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার মাত্র তিন মাস পরই দলের নেতৃত্ব ফিরে পেলেন লঙ্কান এই পেসার। যার এক সময় দলেই জায়গা হচ্ছিল না, তিনিই কি না এখন লঙ্কান দলের অধিনায়ক।

মালিঙ্গার নেতৃত্বেই ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করেছিল শ্রীলঙ্কা। সেই সফল অধিনায়কের অধীনেই এবার শ্রীলঙ্কা নিউজিল্যান্ড সফরে খেলবে ওয়ানডে এবং টি-টোয়েন্টি।

শ্রীলঙ্কার ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল:
লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক এবং সহ-অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দানুসকা গুনাথিলাকা, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, অ্যাসেলা গুনারত্নে, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন সানা, লক্ষ্মণ সান্দাকান, সেকুগে প্রসন্ন, দুষ্মন্তে চামিরা, কাসুন রাজিথা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন