‘ক্রীড়ার উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে’

  

পিএনএস : সদ্য দায়িত্বপ্রাপ্ত যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেন, দেশের ক্রীড়ার মানকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে। খেলোয়াড়দের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের পাশাপাশি অবকাঠামো উন্নয়নে জোর দেওয়া হবে। এছাড়াও ক্রীড়ার সাথে সংশ্লিষ্ট সকল ফেডারেশন ও এসোসিয়েশন সমূহের কমিটি গণতান্ত্রিক উপায়ে নির্বাচনের মাধ্যমে বাছাই করতে হবে। সকল ফেডারেশন এর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

তিনি আজ সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের সাথে আলাপকালে এসব কথা বলেন। তিনি আরও বলেন, খেলাধুলার মান উন্নয়নে প্রশিক্ষণের কোন বিকল্প নাই। তবে এ খাতে বাজেট বরাদ্দ খুবই সীমিত তাই বাজেট বৃদ্ধি কল্পে মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী একজন ক্রীড়ানুরাগী মানুষ। মাননীয় অর্থমন্ত্রীও ক্রীড়া প্রেমী। তাই আমি আশা প্রকাশ করছি, অবকাঠামো উন্নয়নের পাশাপাশি খেলোয়াড়দের দেশে বিদেশে প্রশিক্ষণ প্রদান করা হবে। তিনি সকল কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন- দায়িত্বে কোন রূপ অবহেলা বা গাফিলতি সহ্য করা হবে না। সকল ফেডারেশন সমূহকে নির্বাচনের আওয়ায় নিয়ে এসে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে। এ সময় তিনি সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ নেয়ার ব্যাপারে কর্মকর্তাবৃন্দকে তাগিদ প্রদান করেন। তিনি জাতীয় ক্রীড়া পরিষদের জনবল সংকট সমাধানের ব্যাপারে ইতিবাচক পদক্ষেপ নিবেন বলে সভাকে অবহিত করেন। এ সময় জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ২০ শে জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পরিদর্শণ করবেন। এ বিষয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে আজ সকাল ১০.০০ ঘটিকায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ এর সভাপতিত্বে মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও দপ্তর প্রধান গণ উপস্থিত ছিলেন।

আজ সকালে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন, বাংলাদেশ ঘুড়ি এসোসিয়েশন, বাংলাদেশ থ্রু বল এসোসিয়েশন এর নেতৃবৃন্দ সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech