কৃপণ সাকিবের কারণে কুমিল্লার সংগ্রহ ১৫৩ রান

  22-01-2019 09:26PM

পিএনএস ডেস্ক : শামসুর রহমানের ব্যাটে ঝড় উঠেছিল। হাত খুলতে শুরু করেছিলেন তামিম ইকবালও। কিন্তু তামিম কিংবা শামসুরের সঙ্গে তাল মেলাতে ব্যর্থ কুমিল্লা ভিক্টোরিয়ানসের বাকি ব্যাটসম্যানরা। অন্যরা যদি তামিম-শামসুরের ব্যাটিংয়ের কাছাকাছি কিছুও করতেন, তাহলেও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে রানের পাহাড়ে চড়ে উঠতে পারত কুমিল্লা ভিক্টোরিয়ানস। কিন্তু তা হয়নি। টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেটে তাঁদের সংগ্রহ ১৫৩ রান।

এনামুল হক তামিমকে যোগ্য সঙ্গ দেননি। কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েসও কিছুই করতে পারেননি। পাকিস্তানের সাবেক অধিনায়ক 'বুম বুম' শহীদ আফ্রিদি তো এখন নিজের ছায়া। তাই একটা সময় কুমিল্লার ইনিংস পুরোপুরিই ছিল তামিম আর শামসুর-নির্ভর। তারা ভালোই এগোচ্ছিলেন। তামিম ১টি চার ও দুটি ছয়ে ২৯ বলে ৩৪ রান করে ফেলেছিলেন। শামসুর তো ৩৫ বলে ৪৮। কিন্তু ইনিংসগুলিকে আরও একটু খানি টেনে নিতে পারলেন না। প্রথমে তামিম, পরে শামসুর। তামিম ফিরেছেন সাকিব আল হাসানের বলে রনি তালুকদারের ক্যাচ হয়ে। শামসুরের উইকেটটিও নিয়েছেন সাকিবই। তবে সেটি হজরতউল্লাহ জাজাইয়ের ক্যাচের সহায়তায়।

আফ্রিদির ৮ বলে ১৬ আর থিসারা পেরেরার ১২ বলে ২৬ ছাড়া নিচের দিকে বলার মতো কোনো স্কোর নেই। সে কারণেই বড় সংগ্রহের দিকে হাঁটতে থাকা কুমিল্লা থেমে গেল দেড় শর আশপাশেই। পেরেরার ওই ঝড়ো ইনিংসটা বরং মুখই বাঁচিয়েছে কুমিল্লার। নয়তো স্কোরটা থেমে যেতে পারত আরও আগেই।

ঢাকার সেরা বোলার আর কেউই নন—সাকিব। আজও ৩ উইকেট নিয়েছেন তিনি। ২৪ রান খরচ করে। জোড়া উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল আর রুবেল হোসেন। যথাক্রমে ২৭ আর ২৬ রান দিয়ে। পরিসংখ্যানই বলছে কতটা শৃঙ্খলাপূর্ণ ছিল ঢাকার বোলিং।

বোলিংয়ে কুমিল্লাকে বেঁধে রাখা গেছে। ব্যাট হাতে কী ঢাকা গতকালকের হারের বদলাটা নিতে পারবে? কুমিল্লা কী পারবে বোলিং দিয়ে বিপিএল পয়েন্টে দুই অঙ্কের ঘরে পা দিতে?

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন