নিউজিল্যান্ডের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ

  

পিএনএস ডেস্ক : নিউজিল্যান্ডের কন্ডিশনে যে কোনো দলকেই বসতে হয় কঠিন পরীক্ষায়, বাংলাদেশের জন্য যা আরো দুর্গমগিরি। পরিসংখ্যানে চোখ রাখলেই স্পষ্ট হয়, ২০০১ সাল থেকে নিউজিল্যান্ডে গিয়ে সব ফরম্যাট মিলিয়ে খেলা ২১ ম্যাচের সবকটিতে হেরেছে বাংলাদেশ! ব্যর্থতার বৃত্ত ভাঙতে আরেকবার কিউইদের মাঠে নামতে যাচ্ছে টাইগাররা। নেপিয়ারের প্রথম ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে যে মিশন।

বাংলাদেশ সময় আজ সকাল ৭টায় কিউইদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নামছে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি দেখা যাবে চ্যানেল নাইনের পর্দায়। স্বাগতিকদের বিপক্ষে মাশরাফিরা খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সবচেয়ে বড় ধাক্কা লেগেছে সাকিব আল হাসান ছিটকে যাওয়ায়। দলের অন্যতম সেরা খেলোয়াড়কে ছাড়া কঠিন পরীক্ষায় মুখে পড়তে হচ্ছে বাংলাদেশকে। অধিনায়ক মাশরাফি অবশ্য এশিয়া কাপের স্মৃতি মনে করিয়ে দিয়ে আত্মবিশ্বাসের হাওয়া ছড়িয়ে দিচ্ছেন দলের মধ্যে।

অধিনায়কের কথা আত্মবিশ্বাসী করে তুলেছে প্রধান কোচ স্টিভ রোডসকে। নিউজিল্যান্ডকে তাদের মাঠে গিয়ে হারানো কঠিন, সেটা মানলেও ইংলিশ কোচ অসম্ভব মনে করছেন না। বাংলাদেশের কোচের বক্তব্য, ‘বাইরের সফরগুলো সবসময়ই আমাদের জন্য চ্যালেঞ্জিং। কঠিন হলেও অসম্ভব তো নয়। হয়তো আমাদের আদর্শ প্রস্তুতি হয়নি, তবে এটা মেনে নিয়েই আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে।’

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech