আজ মাশরাফিদের হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই

  20-02-2019 06:23AM

পিএনএস ডেস্ক : নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজের শেষ ওয়ানডে জিতে মান বাঁচাতে মরিয়া লাল-সবুজ জার্সিধারীরা। তবে কাজটা মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য। বুধবার ডানেডিনে বাংলাদেশ সময় ভোর ৪টায় শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

নিউজিল্যান্ডের মাটিতে এর আগে ২০০৭, ২০১০ ও ২০১৬ সালের তিন সিরিজেই হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এবার হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাংলাদেশ রক্ষা পেতে পারে কি-না, সেটার জন্য অপেক্ষা টাইগার ভক্তদের।

শেষ ম্যাচে জিতলে দুটি ঘটনা তৈরি হবে বাংলাদেশের ক্রিকেটে- এক, নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার ওয়ানডে জয়। অন্যটি, প্রথমবারের মতো ব্ল্যাক ক্যাপদের কাছে হোয়াইটওয়াশ এড়ানো।

তবে বাংলাদেশের জন্য বড় ধাক্কা মোহাম্মদ মিঠুনের ইনজুরি। গত দুই ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতার মধ্যে কেবল তিনিই বুক চিতিয়ে লড়াই করেছেন। এখন পর্যন্ত এই সফরে বাংলাদেশের যে দুটি হাফসেঞ্চুরি, তা এসেছে মিঠুনের ব্যাটে (৫৭ ও ৬২)। নিউজিল্যান্ডের কন্ডিশনে দারুণভাবে মানিয়ে নেওয়া এই মিঠুনকেই বাংলাদেশ পাচ্ছে না শেষ ম্যাচে।

মিঠুনের অভাব পূরণ করতে ক্রাইস্টচার্চ থেকে উড়িয়ে আনা হয়েছে মুমিনুল হককে। সেখানে টেস্ট দলের সঙ্গে অনুশীলনে ব্যস্ত ছিলেন মুমিনুল। তবে শেষ পর্যন্ত মিঠুন-মুশফিক দুজনই যদি খেলতে না পারেন, তবে বাংলাদেশের একাদশ সাজাতেই হিমশিম খেতে হবে!

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন