প্রস্তুতি ম্যাচে ‘রান পাহাড়ে’ বাংলাদেশ

  23-02-2019 12:51PM

পিএনএস ডেস্ক : টেস্ট সিরিজ শুরুর আগে লিঙ্কনে নিউজিল্যান্ড একদশের বিপক্ষে প্রস্তুতিটা ভালোই সেরেছে টাইগাররা। দুই দিনের প্রস্তুতি ম্যাচে শনিবার (২৩ ফেব্রুয়ারি) বার্ট সাটক্লিফ ওভালে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ।

প্রথম দিন শেষে ৬ উইকেটে ৪১১ রান তুলেছে সফরকারীরা। ফিফটির মুখ দেখেছেন ওয়ানডে সিরিজে রানখরায় থাকা লিটন দাস ও মাহমুদউল্লাহ। ওয়ানডে সিরিজে রানখরা গেছে তামিম ইকবালেরও।

ম্যাচে সাদমান ইসলামকে সঙ্গে নিয়ে তামিম উপহার দিয়েছেন ১১৩ রানের ওপেনিং জুটি। ৮৩ বলে ৪৫ রান করেছেন তামিম। আর ১১৩ বলে ৬৭ রান করেছেন সাদমান। তবে মুমিনুল হক ভালো করতে পারেননি।

মুমিনুল মাত্র ২০ রান করলেও লিটন দাস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ ব্যাট চালিয়ে রান তুলেছেন দ্রুত গতিতে। এই চারজন ব্যাটসম্যানের সবাই মাঠ ছেড়েছেন স্ব-ইচ্ছায়। রিটায়ার নট আউট ছিলেন তারা। দলীয় ২৪৫ রানে লিটন দাস ৬২ ও সৌম্য সরকার ৪১ রান করে রিটায়ার করেন।

এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ এবং মেহেদিও রানের দেখা পান। দু’জনেই তুলে নেন অর্ধ-শতক। দলীয় ৩৫০ রানে মাহমুদউল্লাহ ৫৯ রান করে রিটায়ার করেন। এরপর ৩৬৬ রানে মেহেদি ৫১ রান করে রিটায়ার করেন। দলীয় ৩৮১ রানে তাইজুল ১৪ রান করে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন। এরপর ৪১০ রানে রাহি ও ৪১১ রানে নাঈম হাসান আউট হলে ৬ উইকেটে ৪১১ রানে দিন শেষ করে বাংলাদেশ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন