বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা

  

পিএনএস ডেস্ক : অপেক্ষার পালা শেষ। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে ১৬ এপ্রিল, মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৫ সদস্যর এই দলে কার কার নাম আছে, সেটি অবশ্য অনেকটাই অনুমেয় ছিল। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও সহ-অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুনকে নিয়ে সংশয় ছিল না নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের।

সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ছিলেন এরা সবাই। তবে দ্বিধা ছিল দুটি জায়গা নিয়ে। বিসিবি জানিয়েছে, এই দুটি নাম হলো – আবু জায়েদ রাহী ও মোসাদ্দেক হোসেন সৈকত। ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা আবু জায়েদ রাহী ইংলিশ কন্ডিশন বিবেচনায় অন্তর্ভুক্ত হয়েছেন। আর ব্যাটিংয়ে মিডল অর্ডারের জন্য বিবেচিত হয়েছেন সৈকত।

বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যর স্কোয়াড:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান(সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী।

আয়ারল্যান্ডের অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজে এই ১৫ জন ছাড়াও থাকছেন আরও দুজন ক্রিকেটার। এরা হলেন – ইয়াসির আলী রাব্বি ও নাঈম হাসান।

গতকালই অবশ্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের পর বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত হবে। কেননা দলের সিনিয়র ক্রিকেটাররা ফর্মে নেই এবং অনেকেই ইনজুরিতে আক্রান্ত।

৩০ মে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের। ক্রিকেটের মহাযজ্ঞকে সামনে রেখে ইতোমধ্যেই চূড়ান্ত দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech