আমিরাতকে উড়িয়ে বাংলাদেশের মিশন শুরু

  

পিএনএস ডেস্ক : বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে বাংলাদেশ। গোলাম রব্বানী ছোটনের ছাত্রীরা নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়েই তাদের মিশন শুরু করেছে। দলের হয়ে একটি করে গোল করেন সিরাত জাহান স্বপ্না এবং কৃষ্ণা রানী সরকার।

গত বছর এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে আরব আমিরাতকে ৭-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। চেনা প্রতিপক্ষকেই প্রথম পরীক্ষায় পেয়েছিল মৌসুমীরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্নক ছিল বাংলাদেশের মেয়েরা। ১৩ মিনিটে সিরাত জাহান স্বপ্নার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আঁখি খাতুনের লম্বা পাস ধরে ভেতরে ঢুকে প্লেসিংয়ে গোল করেন স্বপ্না। এরপর ম্যাচের ১৮ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি স্বপ্না। ২০ মিনিটে একা একা গোল দিতে গিয়ে সুযোগ নষ্ট করলেন শামসুন্নাহার।

৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার। মারিয়ার কর্নার থেকে কৃষ্ণার হেড জড়িয়ে যায় আরব আমিরাতের জালে।

৬ জাতির এই টুর্নামেন্টের উদ্বোধন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, সহ-সভপাতি কাজী নাবিল আহমেদ, মহিউদ্দিন আহমেদ মহি, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, টুর্নামেন্টের স্বত্বাধিকারী কে-স্পোর্টসের সিইও এম ফাহাদ করীম ও বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech