লিটন-সৌম্যকে নিয়ে যে ভবিষ্যদ্বাণী করলো তামিম ইকবাল!

  25-04-2019 02:29AM

পিএনএস ডেস্ক : গত এক যুগ ধরে বাংলাদেশের ওপেনিং পজিশনের একপ্রান্ত আগলে রয়েছেন তামিম ইকবাল। দেশের প্রায় সব রেকর্ড তার দখলে। অথচ এই তামিম ইকবালকে নিয়েই একসময় কত সমালোচনা হতো।

গত বিশ্বকাপেই তো তাকে দলে নেওয়ায় ক্ষুব্ধ ছিলেন অনেকেই। আর এখন তামিমকে ছাড়া বাংলাদেশ দল কল্পনাও করা যায় না। অনেকটা এক রকম ঘটনা ঘটছে সময়ের দুই তরুণ তারকা লিটন দাস আর সৌম্য সরকারের ক্ষেত্রে।

দুজনের সামর্থ নিয়ে সন্দেহ নেই; কিন্তু ভুগছেন ধারাবাহিকতার অভাবে। দেশসেরা ওপেনার তাই বললেন, লিটন-সৌম্যে এবার বিশ্বকে দেখিয়ে দিক তাদের সামর্থ্য।

গতকাল মঙ্গলবার দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ‘লিস্ট এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেছেন সৌম্য সরকার, সেটাও আবার অপরাজিত। সৌম্যর এই ইনিংস শুধু তাকেই নয়, অনুপ্রাণিত করেছে দেশের সকল ক্রিকেটারদের।

আজ মিরপুরে তামিম বললেন, ‘এটা অনেক বড় অর্জন। যদিও সামনে আমরা খেলবো একেবারেই ভিন্ন কন্ডিশনে, ভিন্ন বোলিং আক্রমণের বিপক্ষে। তবে রান করাটা সব সময়ই ইতিবাচক। এটা আত্মবিশ্বাস জোগায়।

তিনি বলেন, সে কোথায় রান করেছে এটা ব্যাপার না, গুরুত্বপূর্ণ হচ্ছে যে সে রান করেছে। ও যদি শেষ দুই ম্যাচে দুটি সেঞ্চুরির জায়গায় ১০-৫ রান করে সফরে যেত, ওর মাথায় একটু হলেও চাপ থাকত। যখন আপনি রান করবেন, তখন বুঝবেন কীভাবে রান করতে হয়। যখন কারও খারাপ সময় যায়, তখন সে ওটা ভুলে যায় কীভাবে রান করতে হয়। এটা ওর জন্য ভালো হয়েছে।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন