বিশ্বকাপের আগে যে ঝুঁকি নিতে চান না ধোনি!

  

পিএনএস ডেস্ক : বিশ্বকাপের আগে তিনি কোনো ঝুঁকি নেবেন না। কারণ তার কাছে এখন এর থেকে বেশি গুরুত্বপূর্ণ আর কিছু নেই। তাই তিনি যে চলতি আইপিএল থেকে যে কোনও সময় ব্রেক নিতে পারেন তা জানিয়ে দিতে ভুললে না।

মাহেন্দ্র সিং ধোনি জানিয়ে দিলেন, আইসিসি ওয়ার্ল্ড কাপের জন্য ফিট থাকতে চান। সে কারনে তিনি টি-টুয়েন্টি লিগে চেন্নাইয়ের অধিনায়কত্ব থেকে নিজেকে সরিয়ে নিতে দ্বিতীয়বার ভাববেন না। ৩০ মে থেকে শুরু হবে বিশ্বকাপ।

তিনি জানিয়েছেন, লিগের শুরুতে তার কিছু চোট-আঘাতের সমস্যা ছিল। হায়দ্রাবাদের বিরুদ্ধে গত সপ্তাহে তিনি খেলতে পারেননি। কিন্তু পরের ম্যাচেই আবার ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ফিরে আসেন দলে। তবে এটা পরিষ্কার যে তিনি বিশ্বকাপের আগে চোট নিয়ে কোনও ঝুঁকি নেবেন না।

মঙ্গলবার (২৩ এপ্রিল) হায়দ্রাবাদের বিরুদ্ধে ছয় উইকেটে জয়ের পর ধোনি বলেন, চোট খারাপ অবস্থায় রয়েছে এমনটা নয়। কিন্তু বিশ্বকাপ সামনে রয়েছে তাই মাথায় রাখতে হবে চোট পেলে চলবে না।

আইপিএলের শুরুতে চোটের সমস্যা ছিল ধোনির। কিন্তু এখন সেটা নেই। তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে আমি সব সময়ই অল্প-বিস্তর ব্যথা নিয়ে খেলে অভ্যস্ত। খেলার আগে যদি একশো শতাংশ ফিট হয়ে নামতে চাও তা হলে হয়তো পাঁচ বছর অপেক্ষা করতে হবে পরের ম্যাচ খেলার জন্য। যেটা আমার পক্ষে সম্ভব নয়।

ধোনির মতে, যদি চোট খারাপ জায়গায় থাকে তখন বিশ্রাম নিতেই হবে। ৩৪১টি ওডিআই ম্যাচে ১০,৫০০ রান করছেন ধোনি। গড় ৫১-র একটু নিচে। এবং উইকেটের পিছনে তিনি ক্রমশ উন্নতি করেছেন। যেটা তাকে ভারতীয় দলের প্রথম পছন্দ করে তুলেছে। তার অধিনায়কত্বে ২০১১ বিশ্বকাপ জিতেছে ভারত। এই বছর নয়টি একদিনের ম্যাচে ৩০০ রান করেছেন তিনি। চারটি হাফ সেঞ্চুরি এসেছে। অস্ট্রেলিয়া সফরে টানা তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে তার ব্যাটে।

এটাই হয়তো ধোনির শেষ বিশ্বকাপ। হয়তো এর পরই তুলে রাখবেন বুটজোড়া। তাই কোনও ঝুঁকি নেবেন না তিনি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech