এভাবে জিততে থাকলে সাব্বিরের নামতে হবে না

  15-05-2019 10:17AM


পিএনএস ডেস্ক: ‘নামতে না পারার কথা’ বেশ কবার বললেন সাব্বির রহমান। ব্যাটিংয়ে নামার সুযোগই হচ্ছে না তাঁর। সুযোগ না পেয়ে খেলোয়াড়েরা সাধারণত হতাশ হন। কিন্তু সাব্বিরের মুখে সে হতাশার ছাপই নেয়। বরং নামতে না পারাও তাঁর কাছে একটা ‘আনন্দে’র ব্যাপার! হবে না কেন,তাঁর নামার আগেই খেলা শেষ করে আসছেন দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা। এর অর্থ, দল খুব ভালো অবস্থানে আছে।

সাব্বির যে নামার কথা বলছেন, সেটির ভালো সুযোগ পেয়েছিলেন গত নিউজিল্যান্ড সফরে। সুযোগ পেয়ে সিরিজের শেষ ওয়ানডেতে করলেন আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। আর এ ত্রিদেশীয় সিরিজে তো নামার সুযোগই হচ্ছে না। কাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামলেন। ৭ মিনিট উইকেটে কাটালেন। তবে একটা বলও খেলার সুযোগ পেলেন না। সাব্বির এটি ইতিবাচকভাবেই দেখছেন। আজ ডাবলিনে সাংবাদিকদের একটু রসিকতা করেই বললেন, ‘এখন বাংলাদেশ যেভাবে খেলছে, যেভাবে ৪-৫ উইকেটে জিতছে, এভাবে জিততে থাকলে আমার প্রয়োজন হবে না মনে হয়!’

এখন যদি প্রয়োজন নাও হয়, বিশ্বকাপে সাব্বিরের সেবা খুব দরকার হতে পারে। ত্রিদেশীয় সিরিজের প্রায় শেষ দিকে, ব্যাটিং অনুশীলনে তাঁর ঘাটতি থেকে গেল না? ‘নিজের ম্যাচ প্রাকটিস হচ্ছে না। এখন যদি মনে করি আমাকে (ব্যাটিংয়ে) নামতেই হবে, তাহলে তো হলো না। এখন নামতে পারছি না, এখানে আমার করার কিছু নেই। অনুশীলন যা করার আমি করছি’—বোঝা গেল সাব্বির এটা নিয়ে মোটেও চিন্তিত নন।

এক ম্যাচ বাকি থাকতে যেহেতু ফাইনাল নিশ্চিত হয়ে গেছে, কাল আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটা ইচ্ছেমতো পরীক্ষা-নিরীক্ষা করে নিতে পারে বাংলাদেশ। বিশ্বকাপের আগে এ পরীক্ষা-নিরীক্ষার ম্যাচে কী কী পরিবর্তন আসতে পারে, সেটি অবশ্য বলতে পারলেন না সাব্বির, ‘পরিবর্তন নিয়ে বলতে পারি না। তবে আমি যে নামতে পারছি না, এটা খুব ভালো দিক। আমাদের টপ অর্ডার শেষ করে দিয়ে আসছে ম্যাচ। এটা বিশ্বকাপের আগে খুবই ভালো আমাদের জন্য।’

পরিবর্তনের কথা না বলতে পারুন,আয়ারল্যান্ড ম্যাচে কী প্রাপ্তি থাকবে বাংলাদেশের, সেটি নিশ্চয়ই বলতে পারবেন? ‘এই ম্যাচ থেকে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার আছে। যদি ম্যাচটা জিততে পারি, তাহলে ফাইনালে যাব সব ম্যাচ জিতে। একটা ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। ফাইনালের আগে এই আত্মবিশ্বাস খুবই গুরুত্বপূর্ণ। আমরা কখনো ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হতে পারিনি। এটা একটা ভালো দিক, সব ব্যাটসম্যান যদি ভালো খেলে যেতে পারে, ভালো তারা খেলছেও, আশা করি আমরা ফাইনালে চ্যাম্পিয়ন হতে পারব’—বলছিলেন সাব্বির।

এ আশা পূরণ হলে একটা দীর্ঘ শূন্যতা দূর হবে , কখনো যে বাংলাদেশের ফাইনাল জেতা হয়নি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন