বাংলাদেশকে বড় টার্গেট দিলো আয়ারল্যান্ড

  15-05-2019 08:00PM

পিএনএস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজে পুলের শেষ ম্যাচে এখন আয়ারল্যান্ডের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। টটস হেরে ফিল্ডিংয়ে নেমে মাশরাফী বিন মোর্ত্তজার দল। আর ট্যাটিংয়ে যায় আয়ারল্যান্ড।

৫০ ওভারে ৭ উইকেটে ২৯২ রানে আয়ারল্যান্ডকে থামান মাশরাফিরা। আয়ারল্যান্ড বুধবার (১৫ মে) শুরুতে ব্যাট করে বাংলাদেশকে দিয়েছে ২৯৩ রানের লক্ষ্য।

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে স্বাগতিকরা ৫৯ রানে হারায় ২ উইকেট। রুবেল হোসেন এবং আবু জায়েদ তুলে নেন ম্যাককুলাম এবং বালবার্নিকে। তারা যথাক্রমে ৫ এবং ২০ রান করে ফিরে যান। সেখান থেকে পল র্স্টারলিং এবং উইলিয়াম পোর্টারফিল্ড ১৭৪ রানের জুটি গড়েন। র্স্টারংলিং খেলেন ক্যারিয়ার সেরা ১৩০ রানের ইনিংস। দারুণ এই ইনিংস খেলার পথে ৪টি চার এবং ৪টি ছক্কা হাকান তিনি।

তবে পোর্টারফিল্ড হতাশ হন ৯৪ রানে আউট হয়ে। তিনি ৭টি চার এবং ২টি ছক্কা মারেন। পরের ব্যাটসম্যানদের ছোট ছোট রানে ৮ উইকেট হারিয়ে বড় সংগ্রহ তোলে আইরিশরা। বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে দারুণ বোলিং করেন আবু জায়েদ। তিনি ৯ ওভারে ৫৮ রান দিয়ে নেন ৫ উইকেট। এছাড়া রুবেল হোসেন ১টি এবং সাইফউদ্দিন ২টি উইকেট নেন।

বাংলাদেশ দল এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা গ্রুপ পর্বের দুই ম্যাচে জয় পায়। এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে পরিত্যক্ত ম্যাচ থেকে পায় দুই পয়েন্ট। এক ম্যাচ হাতে রেখেই তাই গ্রুপ সেরা হয়ে ফাইনালে উঠে যায় বাংলাদেশ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন