আর্জেন্টিনার প্রাথমিক দলে ব্যাপক পরিবর্তন

  


পিএনএস ডেস্ক: আসন্ন কোপা আমেরিকার জন্য ৩২ জনের প্রাথমিক স্কোয়াড বেছে নিলেন আর্জেন্টিনার কোচ লায়োনেল স্কালোনি। এই দল গড়ার আগে ২০১৮-১৯ মরশুমে ফুটবলারদের পারফরম্যান্স কাটাছেঁড়া করেন তিনি। এদিন স্কালোনি বলেছেন, ‘নামের ওজন আমার কাছে অর্থহীন। সদ্যসমাপ্ত মরশুমে কে কেমন খেলল তা বিচার করেই প্রাথমিক দল বেছেছি। কোপা আমেরিকায় ভালো ফল করাই আমাদের লক্ষ্য।’

উল্লেখ্য, এই দলে ডাক পাননি গঞ্জালো ইগুয়েন, সের্গিও রোমেরো, ম্যানুয়েল লানজিনি, এভার বানেগার মতো তারকারা। তবে বিশ্বকাপের পর অবসরের সিদ্ধান্ত ভেঙে দলে ফিরেছেন ম্যান সিটির হয়ে দুরন্ত ফর্মে থাকা সের্গিও আগুয়েরো। প্রিমিয়ার লিগে ৩৩টি ম্যাচে ২১টি গোল করা এই আর্জেন্টাইন স্ট্রাইকার সম্পর্কে স্কালোনির মন্তব্য, ‘চমৎকার ছন্দে রয়েছে আগুয়েরো। ওর উপস্থিতি আপফ্রন্টের ভারসাম্য বাড়াবে।’ পাশাপাশি বিশ্বকাপ স্কোয়াডে ডাক না পাওয়া ইন্তার মিলানের মাওরো ইকার্ডিকে সুযোগ দিয়েছেন আর্জেন্টিনার কোচ। তবে কোপা আমেরিকায় তার দলের যাবতীয় সম্ভাবনা লিও মেসিকে ঘিরেই আবর্তিত হবে। উল্লেখ্য, এই প্রতিযোগিতায় গ্রুপ-বি’তে আর্জেন্টিনার সঙ্গে রয়েছে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

আর্জেন্টিনার ৩২ জনের স্কোয়াড
গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আনড্রাডা, অগাস্তিন মার্চেসিন, হুয়ান মুসো, জেরোনিমো রুলি।

ডিফেন্ডার : রেনজো সারাভিয়া, গ্যাব্রিয়েল মার্কাডো, নিকোলাস ওটামেন্ডি, জার্মান পেজেল্লা, ওয়াল্টার কানম্যান, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোস অ্যাকুনা, রামিরো ফুনেস মোরি, হুয়ান ফোথ।

মিডফিল্ডার এবং ফরোয়ার্ড : লিয়ান্ড্রো প্যারাডেস, জিওভানি লো সেলসো, এক্সিকুয়েল পালাসিওস, গুইডো রডরিগেজ, রবার্টো পেরেইরা, রডরিগো ডে পল, ম্যাটিয়াস জারাকো, অ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো মার্টিনেজ, পাওলো ডায়বালা, ম্যাক্সিমিলিয়ানো মেজা, ইভান মার্কোন, লিওনেল মেসি, সের্গিও আগুয়েরো, লাওটারো মার্টিনেজ, অ্যাঞ্জেল কোরিয়া, ম্যাটিয়াস সুয়ারেজ ও মাওরো ইকার্ডি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech