পাকিস্তানের বিশ্বকাপ দলে আমির-ওয়াহাব

  20-05-2019 05:40PM

পিএনএস ডেস্ক : ‘তাহলে কে বিশ্বকাপে যাচ্ছে? মোহাম্মদ আমির না ওয়াহাব রিয়াজ।’ পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার রোববার রাতে এই টুইট করেন।

পাকিস্তানের বিশ্বকাপ দলে যে পরিবর্তন আসছে এটা সংবাদমাধ্যমে চাউর হয়েছিল আগেই। পেসার মোহাম্মদ আমির ও ব্যাটসম্যান আসিফ আলীর কথাই সামনে আসে। পরে যোগ হয় ওয়াহাব রিয়াজের নামও।

শেষ পর্যন্ত এই তিনজনকেই বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে রেখেছে পাকিস্তান। আগের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ফাহিম আশরাফ, আবিদ আলী ও জুনাইদ খান।

২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তানের শিরোপা জয়ে বড় অবদান ছিল আমিরের। তবে সাম্প্রতিক ফর্ম বিবেচনায় শুরুতে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়নি তার। শেষ পর্যন্ত প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার দুয়ার খলল এই পেসারের সামনে।

৩৩ বছর বয়সী ওয়াহাব রিয়াজের একটি ডেলিভারি নিয়ে ২০১৫ বিশ্বকাপে আলোড়ন হয়েছিল খুব। ২০১১ বিশ্বকাপও খেলেছেন এই তারকা। কিন্তু শুরুতে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের দলে রাখা হয়নি তাকে। দেশের জার্সিতে সর্বশেষ ওয়ানডেটিও খেলেছিলেন তিনি সেই চ্যাম্পিয়নস ট্রফিতে।

কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজের বোলারদের হতাশজনক পারফরম্যান্সে অভিজ্ঞ ওয়াহাব রিয়াজের শরণাপন্ন হলো পাকিস্তান।

ব্যাটসম্যান আসিফ আলী ইংল্যান্ড সিরিজে দারুণ ব্যাটিং করেছেন। তবে রোববারই ক্যানসার আক্রান্ত ১৮ মাসের কন্যা সন্তানকে হারিয়েছেন তিনি। পরদিন শুনলেন বিশ্বকাপে সুযোগ পাওয়ার খবর।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের মাঠে সদ্যই ওয়ানডে সিরিজ খেলেছে পাকিস্তান। এই সিরিজের দল ও বিশ্বকাপ স্কোয়াড একই সঙ্গে ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-০ তে হেরেছে সফরকারী দল। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

ইংল্যান্ডের বিপক্ষে হতাশার পারফরম্যান্সের পরই বিশ্বকাপ দলে তিন পরিবর্তন আনল পাকিস্তান। ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে রদবদলের সুযোগ রেখেছিল আইসিসি।

পাকিস্তানের পরিবর্তিত বিশ্বকাপ দল :

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, আসিফ আলী, বাবর আজম, হারিস সোহেল, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, হাসান আলী, মোহাম্মদ হাসনাইন, শাহিন শাহ আফ্রিদি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন