পাকিস্তানি সাংবাদিকের জুতায় বাংলাদেশের পতাকা

  

পিএনএস ডেস্ক : শুক্রবার সকালে একটি ভিডিও পোস্ট করা হয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অফিসিয়াল ফেসবুক পেজ থেকে।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিচ্ছেন পাকিস্তানেরই জনপ্রিয় সাংবাদিক জয়নাব আব্বাস। নীল রংয়ের জিন্সের সঙ্গে কালো রংয়ের জ্যাকেট পরিহিত অবস্থায় রয়েছেন জয়নাব। আর তার পায়ে সাদা রংয়ের জুতা।

ওই জুতার এক কোনায় দেখা যাচ্ছে, সবুজের মাঝে লাল রঙের একটা চিহ্ন। যা দেখে মনে হচ্ছে বাংলাদেশের পতাকা!

এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা। কেউ কেউ বলছেন, বাংলাদেশকে হেয় করার জন্যই বাংলাদেশের পতাকা জুতায় রেখেছেন। তবে অনেক বাংলাদেশি সমর্থকই এর সমালোচনার বিপক্ষে। তাদের যুক্তি, বিখ্যাত ব্র্যান্ড গুচিও তাদের লোগোর পাশাপাশি এমন লাল-সবুজ রং ব্যবহার করে।

১৯২১ সালে পথচলা শুরু হয় ইতালিয়ান ব্র্যান্ড গুচির। ফ্যাশনেবল কাপড় ও চামড়ার পণ্যের জন্য গুচি বিশ্বসেরা একটি ফ্যাশন ব্র্যান্ডের নাম। এই ব্র্যান্ডের জুতা-বেল্ট-ব্যাগে দুই পাশে সবুজ ও মাঝখানে লাল বর্ডারের একটি চিহ্ন ব্যবহার করে। যা দেখতে অনেকটাই বাংলাদেশের পতাকার মতো।

পাকিস্তানি সাংবাদিক জয়নাব আব্বাসের জুতার ওই লাল-সবুজ চিহ্নটিও গুচি ব্র্যান্ডের বলেই মত অনেক সমর্থকের। তবে কেউ কেউ এর বিরোধিতাও করছেন। তারা বলছেন, গুচি ব্র্যান্ডের চিহ্নটি তিনটি সরলরেখার মতো; যার মাঝখানে রেখাটি লাল এবং বাকি দুটি সবুজ। তবে জয়নাবের জুতার দিকে লক্ষ্য করলে বোঝা যাবে লাল অংশটুকু বৃত্তের মতো। যেমনটা বাংলাদেশের পতাকাতে রয়েছে।
বিশ্বকাপ শুরুর দুদিন আগেই বাংলাদেশের চার তারকা ক্রিকেটার তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্টে পোস্ট করছিলেন জয়নাব আব্বাস। তখন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন জাগে, কে তিনি?

সেই সুন্দরী তরুণীই পাকিস্তানের জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক জয়নাব আব্বাস। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) উপস্থাপকের ভূমিকাতেও দেখা গেছে তাকে। কাজ করেন টেন স্পোর্টস এবং সনি ইএসপিএনে। এ ছাড়া পাকিস্তানের শীর্ষ পত্রিকা ‘দ্য ডন’-এ তিনি নিয়মিত কলামও লিখেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech