দুই লঙ্কান ওপেনারের হাফসেঞ্চুরিতে বেসামাল অজিরা

  

পিএনএস ডেস্ক : বিশ্বকাপের এবারের আসরটি মোটেও ভালো যাচ্ছিল না শ্রীলঙ্কার। শুরুটাই হার দিয়ে। এর মাঝে বৃষ্টিও বাধা হয়ে দাঁড়ায় তাদের সামনে। এসব সমীকরণ পেছনে ফেলে নিজেদের মেলে ধরতে ওভালে আসরের ২০তম ম্যাচে অজিদের মুখোমুখি আজ। তবে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের ঝড়ো ব্যাটিংয়ে লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৩৫ রান। সে জবাব ভালোই দিচ্ছে শ্রীলঙ্কা।

দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা ৩৩৫ রানের পাহাড়সম রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকাচ্ছেন। দুজনই দেখা পেয়েছেন হাফসেঞ্চুরির। তবে তাদের জুটিতে চিড় ধরান অস্ট্রেলিয়ান পেসার স্টার্ক।

তার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান কুশল পেরেরা।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার স্কোর ১৪ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে ১১৬ রান। দিমুথ ৫৮ ও লাহিরু থিরিমানে ১ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

শনিবার বিকাল সাড়ে তিনটায় দ্য ওভালে শুরু হওয়া ম্যাচে ফিঞ্চ ও স্মিথের চার-ছক্কায় বেসামাল হয়ে ওঠেন লঙ্কান বোলররা। দলকে বড় স্কোরের দিকে নিয়ে যাওয়া ফিঞ্চ খেলেন দেড়শ রানের লম্বা ইনিংস। তবে তিনি থামলেন ইসরু উদানার বলে। এর পরের ওভারেও আরেক ঝড়ো ইনিংস খেলা স্মিথ আউট হন। মালিঙ্গার বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৭৩ রান। ম্যাচের শুরুতে দলীয় ৮০ রানের মাথায় ডেভিড ওয়ার্নারকে বোল্ড করে সাজঘরে ফেরান লঙ্কান স্পিনার ধনঞ্জয়া ডি সিলভা। এরপর শতরান পূর্ণ হতেই সেই ধনঞ্জয়ার হাতেই ক্যাচের শিকার হয়ে ফিরে যান উসমান খাজা।

অজি টেল এন্ডারদের ব্যাট থেকে রান কম আসায় শেষ পর্যন্ত শ্রীলঙ্কার সামনে পাহাড়সম স্কোর আর দেয়া সম্ভব হয়নি অস্ট্রেলিয়ার।

শ্রীলঙ্কার এখন পর্যন্ত দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। আর বৃষ্টিতে বিশ্বকাপে মোট ম্যাচ ভেসে গেছে ৪টি ম্যাচ। সেই ভেসে যাওয়া দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে বেশ শক্ত অবস্থানে শ্রীলঙ্কা। ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে পাঁচে তাদের স্থান।
আর অপর দিকে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ৪ ম্যাচ ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে রয়েছে পয়েন্ট টেবিলের তিন নম্বরে।

মুখোমুখি
দুই দল এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ৯৬ বার। যাতে অস্ট্রেলিয়া জয় পায় ৬০ ও শ্রীলঙ্কা ৩২ ম্যাচে। আর পরিত্যক্ত হয়েছে ৪টি ম্যাচ।

অস্ট্রেলিয়া একাদশ
অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহরেনডর্ফ, কেন রিচার্ডসন।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশর মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, নুয়ান প্রদীপ, লাসিথ মালিঙ্গা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech