ভারতীয় খবরে সাকিবের ‘দাদাগিরি’!

  18-06-2019 11:35AM

পিএনএস ডেস্ক : ভারতীয় অনলাইন গণমাধ্যম জি নিউজের খবরে বলা হয়- ‘ক্যারিবিয়ান বধ বাংলাদেশের! টনটনে সাকিবের ‘দাদাগিরি’।’
একদিনের ক্রিকেটে রেকর্ড রান তাড়া করে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে আনল সাকিবরা। প্রথমে বল হাতে মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, সাকিবদের দাপট থাকলেও তিনশোর গণ্ডি পার করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সাকিব আল হাসানের সেঞ্চুরি আর লিটন দাসের দুরন্ত হাফ সেঞ্চুরিতে টনটনে বাজিমাত করল টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপে জয়ে ফিরল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর ক্যারিবিয়ানদের হারিয়ে বিলেতে বিশ্বকাপে চমক দেখাচ্ছেন এগারো বাঙালি।

সোমবার টনটনে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী মোর্ত্তজা। কিন্তু বিধ্বংসী ক্রিস গেইলকে শূন্য রানে সাজঘরে ফিরিয়ে আসল কাজটা শুরু করেন সাইফউদ্দিন। এরপর অবশ্য সাই হোপের সঙ্গে জুটি বাঁধেন এভিন লুইস।



দ্বিতীয় উইকেটে ১১৬ রানের পার্টনারশিপ ওয়েস্ট ইন্ডিজের ভিতকে শক্ত করে। ৭০ রান করেন লুইস। ৯৬ রান করে আউট হন হোপ। লিকোলাস পুরান ২৫ এবং শিমরন হেটমায়ার ২৬ বলে ৫০ রানের দুরন্ত ইনিংস খেলেন। ব্যর্থ রাসেস শূন্য রানে সাজঘরে ফেরেন। ১৫ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন অধিনায়ক জেসন হোল্ডার।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৩২১ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিন। দুই উইকেট নেন সাকিব আল হাসান।

৩২২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। সৌম্য ২৯ রানে আর তামিম ৪৮ রানে ফিরে যান। কিন্তু বাংলাদেশকে একাই টানতে থাকেন সাকিব আল হাসান। মুশফিকুর রহিম দ্রুত ফিরে গেলেও সাকিব সঙ্গী হিসেবে পেয়ে যান লিটন দাসকে।

চতুর্থ উইকেটে সাকিব-লিটন জুটিই বাংলাদেশের জয় নিশ্চিত করে দেয়। ৫১ বল বাকি থাকতেই মাত্র ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ১২৪ রানে অপরাজিত থাকেন সাকিব অন্যদিকে লিটন ৯৪ রানে নট আউট থাকেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন