বিকেলে মুখোমুখি পাকিস্তান- দ. আফ্রিকা

  23-06-2019 02:45PM

পিএনএস ডেস্ক :চলতি বিশ্বকাপের ৩০তম ম্যাচে পাকিস্তানের মুখোমখি হবে দক্ষিণ আফ্রিকা। রোববার (২৩ জুন) ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা চ্যানেল, গাজী টিভি ও স্টার ওয়ান।

দু’টি দলের বিশ্বকাপ মিশন এখন পর্যন্ত ব্যর্থতার বৃত্তে আবদ্ধ। একটির বেশি ম্যাচ জিততে পারেনি এ দুই দল। যেখানে পাকিস্তান পাঁচটি ম্যাচে মাঠে নামলেও দক্ষিণ আফ্রিকা খেলে ফেলেছে ছয়টি ম্যাচ।

দুই দলেরই এখন বিশ্বকাপ সম্ভাবনা টিকে আছে কঠিন এক সমীকরণের ওপর। যেখানে কেবল নিজেদের বাকি ম্যাচগুলোয় জিতেও সেমির নিশ্চয়তা পাবে না তারা। সে জন্য অপেক্ষা করতে হবে বাকিদের ভরাডুবির জন্যও। তবে আজকের ম্যাচে যে দল হারবে, সে দলের বিদায় এক রকম নিশ্চিতই বলা যায়।

প্রোটিয়ারা অবশ্য এখনও স্বপ্ন দেখছে। অধিনায়ক ফাফ দু প্লেসি বলেন, আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। জয় ছাড়া অন্য কিছু ভাবার কোনো সুযোগই নেই। পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্যই মাঠে নামবো আমরা।

ঘুড়ে দাঁড়ানোর প্রত্যাশা করছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদও। তিনি বলেন, আমরা এখন যে অবস্থায় আছি, সেখান থেকে আমাদের ঘুরে দাঁড়াতে হবে। একটি জয়ই দলের অবস্থার পরিবর্তন ঘটাবে। তাই কালই জয় তুলে নিতে চাই আমরা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাকিস্তানের জয়ের রেকর্ড ভালো নয়। এখন পর্যন্ত ৭৮ ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। এরমধ্যে ৫০টিতে জিতেছে প্রোটিয়ারা। ২৭টি ম্যাচে জয় পাকিস্তানের। চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার মাটিতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে পাকিস্তান। দুর্দান্ত লড়াইয়ের পর শেষ ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে পাকিস্তান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন