পাকিস্তানের প্রধানমন্ত্রীকে একি বললেন হাফিজ!

  23-06-2019 03:13PM

পিএনএস ডেস্ক : বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বড় ব্যবধানে হারার পর থেকেই সমালোচনা সম্মুখীন হচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা। এমনকি পাকিস্তানের ক্রিকেটারদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ট্রল করতেও ছাড়ছেন ভক্ত-সমর্থকরা।

সেদিন কেন ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে ছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ? তাই তার উপর বেশি চটেছেন ভক্ত-সমর্থকরা।

যদিও ম্যাচের আগে টুইট করে খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান প্রথমে ব্যাট করার পরামর্শ দিয়েছিল সরফরাজকে। কিন্তু তা আমলে নেয়নি সরফরাজ বা টিম ম্যানেজমেন্ট। তাই কোহলিদের কাছে হেরে কটু কথা শুনতে হচ্ছে ক্রিকেটারদের।

তবে এমন সময়ে অধিনায়কের পাশে দাঁড়ালেন দেশটির অভিজ্ঞ অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ।

মোহাম্মদ হাফিজ বলেন, বিশ্বকাপে দলের হতশ্রী পারফরমেন্সের কারণে প্রচণ্ড সমালোচনার মধ্যে গত কয়েকটি দিন তার নিজের ও দলের জন্য খুবই বেদনাদায়ক ছিল।

অনুশীলন শেষে লর্ডসে হাফিজ সাংবাদিকদের বলেন, কোন একক ব্যক্তি নন, এ পর্যন্ত খারাপ পারফরমেন্সের জন্য দলের খেলোয়াড় থেকে ম্যানেজমেন্ট সকলেই দায়ী। এ জন্য এককভাবে কাউকে দায়ী করা যাবে না।

তিনি বলেন, 'দলগতভাবেই আমরা ব্যর্থ হয়েছি। দলগতভাবে আমরা ভালো করতে পারিনি এবং ব্যক্তিগত নৈপুণ্য আমাদের জন্য সহায়ক হয়নি। আজকের দিনে ক্রিকেটে দরকার আপনার দরকার দলগত পারফরমেন্স এবং সবার অবদান। কোনো একক ব্যক্তিকে আমরা দায়ী করতে পারিনা। ভালো না করার জন্য সকলেই দায়ী।'

টুর্নামেন্টে টিকে থাকার আশা আছে জানিয়ে হাফিজ বলেন, 'এখনো আমাদের সব কিছু শেষ হয়ে যায়নি। আমাদের নজরে এখন সামনের ম্যাচ এবং এটা জিততে আমরা বদ্ধ পরিকর। নতুন করে শুরু করার জন্য একত্রিত হতে ভারত ম্যাচের পর আমরা যথেষ্ট সময় পেয়েছি।'

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন