ক্যারিবীয়দের বিপক্ষে বিশ্রামে থাকবে দুই ভারতীয় তারকা

  24-06-2019 06:23AM



পিএনএস ডেস্ক: বিশ্বকাপের পরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টি-টোয়েন্টি, তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলবে ভারত। সিরিজটি অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে।

যেখানে বিশ্রামে থাকবেন ভারতের দুই তারকা ক্রিকেটার জাসপ্রিত বুমরাহ ও বিরাট কোহলি। টি-টোয়েন্টি ও ওয়াডেতে না খেললেও টেস্ট চ্যাম্পিয়নশীপের দুই ম্যাচেই খেলবেন তারা।

শুধুমাত্র তারা দুজনই নয়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে বিশ্রাম নিতে চান ভারতের আরও বেশ কয়েকজন ক্রিকেটার। বিশ্বকাপ খেলার ক্লান্তির জন্যই মূলত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্রাম চান তারা।

চলতি বিশ্বকাপে এরই মধ্যে সেমিফাইনাল খেলা মোটামুটি নিশ্চিত ভারতের। যদি তারা ফাইনাল খেলে তাহলে ভারতের বিশ্বকাপ মিশন শেষ হবে জুলাইয়ের ১৪ তারিখ।

অন্যদিকে আগস্টের তিন তারিখ প্রথম টি-টোয়েন্টির মধ্যে দিয়ে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ সফরের খেলা। বিশ্বকাপ ক্লান্তি কাটানোর আগেই মাঠে নেমে পড়তে চান না ভারতীয় ক্রিকেটাররা।

তবে অন্যদের ব্যাপারে কিছু নিশ্চিত হওয়া না গেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচে কোহলি ও বুমরাহকে যে দেখা যাবে না সেটা অনেকটাই নিশ্চিত।

পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের শীর্ষস্থানীয় এক কর্মকর্তা বলেন, ‘বিরাট ও বুমরাহ অবশ্যই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকবে। গত অস্ট্রেলিয়া সিরিজ থেকেই বিরাট নিয়মিত খেলে যাচ্ছে, বুমরাহও অনেক খেলেছে। টেস্ট সিরিজের আগেই তারা দলের সঙ্গে যোগ দেবে।’

বিরাট কোহলি ও বুমরাহ ছাড়াও বিশ্বকাপ খেলা আরো কয়েকজনকে বিশ্রাম দেওয়ার ইঙ্গিতও দিয়েছেন বিসিসিআইয়ের এই কর্মকর্তা। তিনি বলেন, ‘এন্টিগাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট আগস্টের ২২ তারিখ। তার আগে বিশ্বকাপ খেলা সবাই প্রয়োজনীয় রেস্ট নিতে পারবে বলেই মনে হয়।’

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন