জরিমানার কবলে নিউজিল্যান্ড

  24-06-2019 07:41AM


পিএনএস ডেস্ক: অসাধারণ একটি ম্যাচ জয়ের পর এমন খবর নিশ্চয়ই কেউ শুনতে চাইবে না; কিন্তু সেটাই শুনতে হলো নিউজিল্যান্ডকে। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে কিউইদের।

ওই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে নিউজিল্যান্ড। দলীয় অধিনায়কন কেন উইলিয়ামসনের ক্যারিয়ার সেরা ইনিংস (১৪৮) এবং রস টেলরের ৬৯ রানের ওপর ভর করে ক্যারিবিয়ানদের সামনে ২৯২ রানের লক্ষ্য দাঁড় করায় কিউইরা। তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও ১৬৪ রানে ৭ উইকেট পরলে হারের সম্ভাবনা জাগিয়ে তুলে জেসন হোল্ডারের দল।

তবে সেখান থেকেই প্রায় একা হাতে দারুনণ এক সেঞ্চুরি করে দলকে জয়ে দোরগোড়ায় নিয়ে আসেন কার্লোস ব্র্যাথওয়েট; কিন্তু শেষ ৭ বলে ৬ রানের দরকার হলে ছক্কা মারতে গিয়ে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন এই অলরাউন্ডার। ফলে ৫ রানে ম্যাচ জিতে টুর্নামেন্টে এখনো অপরাজিত রইল কিউইরা।

টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচের ৫০ ওভার শেষ করতে নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় নেয় নিউজিল্যন্ডের বোলাররা। ম্যাচ শেষে রেফারি ডেভিড বুনের কাছে স্লো ওভার রেটের দোষ স্বীকার করেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে শাস্তির হাত থেকে নিস্তার পাননি তিনি ও তার দল।

নিউজিল্যান্ড দলের সবাইকে ম্যাচ ফির ১০ শতাংশ এবং অধিনায়ক কেন উইলিয়ামসনকে ২০ শতাংশ জরিমানা করে আইসিসি। উইলিয়ামসনের অধীনের আবারো যদি এই টুর্নামেন্টের কোনো ম্যাচে পুরো ওভার নির্ধারিত সময়ে কিউইরা শেষ না করতে পারে, তাহলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন এই অধিনায়ক।

বিশ্বকাপে ছয় ম্যাচে পাঁচ জয়ে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে নিউজিল্যান্ড।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন